রাজশাহীতে ভারতীয় সহকারী হাই কমিশনের ‘স্বচ্ছতাই সেবা’ ক্যাম্পেইন


নিজস্ব প্রতিবেদক :

ভারত সরকারের  ‘স্বচ্ছতাই সেবা’ ক্যাম্পেইন উপলক্ষে রাজশাহীতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশন এবং রাজশাহী সিটি করপোরেশনের যৌথ উদ্যোগে শহীদ এএইচএম কামারুজ্জামান  বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানায় এই কর্মসূচি পালিত হয়।

সহকারী হাই কমিশনার মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করে, শ্রী সঞ্জীব কুমার ভাটি ‘স্বচ্ছতা হাই সেবা’ অভিযানের বিশদ উল্লেখ করেন এবং সার্বজনীন পরিচ্ছন্নতা অর্জনের প্রচেষ্টা ত্বরান্বিত করার জন্য কীভাবে ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী এটি চালু করেন।

শ্রী ভাটি একটি সাধারণ নাগরিক অভ্যাস হিসাবে পরিষ্কার-পরিচ্ছন্নতা করার প্রয়োজনীয়তা এবং রাজশাহী সিটি কর্পোরেশনের চলমান উদ্যোগকে কীভাবে রাজশাহী সিটি কর্পোরেশনের চলমান উদ্যোগের সাথে অনুরোধ জানায় তা পরিষ্কারভাবে তৈরি করার প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন। চিড়িয়াখানা চত্বর পরিস্কার করার পাশাপাশি ৪০০ টি চারা গাছও রোপন করা হয়। 

অনুষ্ঠানে রাজশাহী সিটি করপোরেশনের এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রজব আলী, পাঁচ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কামরুজ্জামান কামরু, ছয় নম্বরের কাউন্সিলর নুরুজ্জামান টুকু, সাত নম্বরের কাউন্সিলর মতিউর রহমান মতি ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন উপস্থিত ছিলেন।

এছাড়া কর্মসূচিতে সিটি করপোরেশন এবং ভারতীয় সহকারী হাইকমিশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।


শর্টলিংকঃ