শেখ হাসিনার কারনেই বাংলাদেশ হয়ে উঠেছে সম্প্রীতির দেশ: খাদ্যমন্ত্রী


কাজী কামাল হোসেন ,নওগাঁ:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাম্প্রদায়িক চেতনা ও বলিষ্ঠ নেতৃত্বের কারনেই বাংলাদেশ সম্প্রীতির দেশ হিসেবে বিশ্বে পরিচিতি পেয়েছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন- এদেশে ধর্ম যার যার উৎসব সবার। প্রতিটি উৎসবেই সকল ধর্মের মানুষ অংশ নিয়ে মেতে উঠে।

 

শনিবার  দুপুরে নওগাঁর নিয়ামতপুরে মডেল মসজিদ নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন। আসছে দূর্গাৎসব শান্তিপূর্ণ ভাবে পালনের সব পরিকল্পনা সম্পন্ন করা হয়েছে বলেও জানান তিনি।

মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন করেন পোরশা জামিয়া আরাবিয়া মাদ্রাসার পরিচালক আলহাজ্ব শরিফুদ্দিন শাহ্ চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারিয়া পেরেরা। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফরিদ উদ্দীন, স্থানীয় উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক প্রমুখ।

উল্লেখ্য, অনুষ্ঠান শেষে মন্ত্রী উপজেলার বেশ কয়েকটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্ন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। সেখানে একটি রোগী বহনকারী গাড়ি বিতরণ করেন। উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ ও গাছের চারা বিতরণকরেন মন্ত্রী। এছাড়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও ২’শ শিক্ষার্থীর মাঝে ৫ লাখ টাকার শিক্ষা সহায়তার আশ্বাস প্রদান করেন।


শর্টলিংকঃ