সংক্রমণ মুক্তের পর খুললো স্যামসাং কারখানা


ইউএনভি ডেস্ক:

করোনাভাইরাস আতঙ্কে বন্ধ করে দেওয়া স্যামসাংয়ের কারখানাটিতে পুনরায় স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে।গত ২২ ফেব্রুয়ারি দক্ষিণ কোরিয়ায় গুমিতে অবস্থিত কারখানাটিতে একজন কর্মীর মধ্যে সংক্রমণ পাওয়া গেলে সাময়িকভাবে কারখানার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

সংক্রমণ মুক্তের পর খুললো স্যামসাং কারখানা

দুইদিন কারখানাটিকে সংক্রমণ মুক্ত করতে কাজ করা হয়।স্থানীয় সময় ২৪ ফেব্রুয়ারি দুপুর একটায় এক বিবৃতিতে কোম্পানিটির তরফ থেকে বলা হয়, কমপ্লেক্সটি স্বাভাবিক কার্যক্রম শুরু করেছে। উৎপাদনে কোনো প্রভাব পড়বে না।

এই কারখানায় গ্যালাক্সি জেড ফ্লিপ ও গ্যালাক্সি ফোল্ড স্মার্টফোন তৈরি হয়ে থাকে।এদিকে, একজন কর্মীর সন্তান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এমন খবর পেলে একটি কারখানা বন্ধ করে দেয় এলজি।একজন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত ব্যাক্তির সংস্পর্শে এসেছেন, এমন খবর পেলে গত সপ্তাহে এসকে হাইনিক্স নামে একটি কোম্পানি তাদের পুরো অফিসকে কোয়ারেন্টাইন করে ফেলে।

চলতি মাসের শুরুতে স্যামসাং তাদের কর্মীদের ভিড় এড়িয়ে চলতে ও মাস্ক ব্যবহার করতে অনুরোধ করেছে।এ পর্যন্ত দক্ষিণ কোরিয়াতে ৮৯৩ জন করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্য থেকে ৭ জন মারা গেছেন। চীনের বাইরে দক্ষিণ কোরিয়াতেই সবচেয়ে বেশি আক্রান্ত সনাক্ত হয়েছে।


শর্টলিংকঃ