৪ দেশের সুপার সিরিজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি: সৌরভ


ইউএনভি ডেস্ক:

চার দেশের সুপার সিরিজ নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী। তিনি বলেন, বিষয়টি প্রস্তাবের স্তরে রয়েছে। এ ব্যাপারে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সঙ্গেও তাদের সেভাবে কোনো কথা হয়নি বলে জানিয়েছেন দাদা।

৪ দেশের সুপার সিরিজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি: সৌরভ

আগামী দিনে ক্রিকেটকে আরও জনপ্রিয় করতে বিশ্বের সেরা চার ক্রিকেট টিমকে নিয়ে মেগা টুর্নামেন্ট শুরু করার কথা জানান সৌরভ। যেখানে ভারতের সঙ্গে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং অন্য একটি প্রথম সারির দলকে অংশ নেয়ার জন্য আমন্ত্রণ জানানো হবে। যদিও বিষয়টি প্রস্তাবের স্তরে রয়েছে বলেই জানিয়েছেন তিনি।

বিসিসিআই সভাপতি জানান, সুপার সিরিজ টুর্নামেন্টটি ২০২১ সাল থেকে শুরু হতে পারে। প্রথমবার টুর্নামেন্টটি ভারতের মাটিতে আয়োজিত হবে। এর পর রোটেশন পদ্ধতিতে প্রতিযোগিতাটি বাকি তিন দেশে হবে।

মহারাজের বক্তব্য অনুযায়ী, সুপার সিরিজ প্রতিবছরই হবে। ভারতে টুর্নামেন্ট হবে অক্টোবর-নভেম্বরে। ইংল্যান্ডে সেটি হতে পারে স্টেপ্টেম্বরে। অস্ট্রেলিয়ার মাটিতে অক্টোবর-নভেম্বর কিংবা ফেব্রুয়ারি-মার্চে টুর্নামেন্টটি আয়োজন করা হতে পারে।

এ ব্যাপারে আলোচনার জন্য ইংল্যান্ডে গিয়েছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ ও সচিব জয় শাহ। তাদের সুপার সিরিজের প্রস্তাবে কার্যত সম্মত হয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।উল্লেখ্য, আইসিসির বিরোধিতায় এখন এক আসনে বসেছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

প্রাথমিকভাবে সুপার সিরিজ আয়োজনের ব্যাপারে আপত্তি জানিয়েছে আইসিসি। তাদের বক্তব্য– আইপিএল ও বিগ ব্যাশ শেষ হওয়ার পর অক্টোবর-নভেম্বরে দ্য হ্যান্ড্রেড ড্রাফট অনুষ্ঠিত হওয়ার কথা। এর মাঝে সুপার সিরিজ আয়োজনের জন্য সময় বের করা মুশকিল হবে।


শর্টলিংকঃ