করোনায় স্বামীর মৃত্যুর পর স্ত্রী ও ছেলে-মেয়ে সংক্রমিত

  • 174
    Shares

নিজস্ব প্রতিবেদক :

স্বামী করোনায় মারা যাওয়ার পর এবার স্ত্রী ও ছেলে মেয়ের সংক্রমণ ধরা পড়েছে। এরা হলেন- রাজশাহীর মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী গোলনাহার বেগম (৫২), তার মেয়ে তামান্না খাতুন (২৪) ও ছেলে জামিল (২১)। তাদের বাড়ি রাজশাহীর মোহনপুরে।

করোনায় মৃত লুৎফর রহমানের জানাযায় অংশ নেন আয়েন উদ্দিন এমপি   -ফাইল ফটো

জানা গেছে,   গেল ৯ জুন রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মাদ্রাসা শিক্ষক লুৎফর রহমান (৫২) মারা যান। তিনি রাজশাহীর মোহনপুর উপজেলায় কশিমইল গ্রামের বাসিন্দা ও মহিষকুন্ডি মাদ্রাসার শিক্ষক। এর আগে ৬ জুন বাড়ি থেকেই তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। ৮ জুন রাতে তার নমুনায় করোনা পজিটিভ রিপোর্ট আসে। তবে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ওই দিন রাতেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

এদিকে,  রাজশাহীর দুটি ল্যাবে রোববার মোট ১৬ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর বাসিন্দা পাঁচজন। বাকি ১১ জন পাবনার বাসিন্দা।
এরা হলেন-  করোনায় মৃত মাদ্রসা শিক্ষক লুৎফর রহমানের স্ত্রী মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী গোলনাহার বেগম (৫২), তার মেয়ে তামান্না খাতুন (২৪) ও ছেলে জামিল (২১) এবং  রাজশাহী সিটি করপোরেশনের কর্মী সাইফুল ইসলাম (৪৫) ও জেলার বাঘা উপজেলার রুস্তম আলী (৪৬)।রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে এই পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে।

এদের মধ্যে মৃত লুৎফর রহমানের মেয়ে তামান্না দিনাজপুরে মেডিকেল কলেজের ছাত্রী। আর ছেলে জামিল  রাজশাহীর বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তাদের ল্যাবে মোট ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে এই পাঁচটি করোনা পজিটিভ হয়েছে।

অন্যদিকে রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানিয়েছেন, রোববার তাদের ল্যাবে ৯০টি নমুনার রিপোর্ট হয়েছে। এতে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের সবার বাড়ি পাবনা। বিষয়টি পাবনার সিভিল সার্জনকে জানানো হয়েছে।
নতুন পাঁচজন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ১২৯ জন। এর মধ্যে মহানগরীতে আক্রান্তের সংখ্যা ৪৭ জন। আর পাবনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ২০১ জন।


  • 174
    Shares
শর্টলিংকঃ