কোটি টাকার ডলারসহ ৩ হুন্ডি ব্যবসায়ী আটক

  • 37
    Shares

ইউএনভি ডেস্ক:

১ লাখ ১৫ হাজার ইউএস (মার্কিন) ডলারসহ ৩ হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বিজিবির যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)। যা বাংলাদেশি মুদ্রায় ৯৭ লাখ ৫৬ হাজার ৯৫৭ টাকা।শুক্রবার যশোরের খাজুড়া বাসস্ট্যান্ড থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- শাহ আলম (৩৫), মাসুদ রানা (২৮) এবং জাকির হোসেন (৩৬)।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় যে, বেশ কয়েকটি হুন্ডি চোরাকারবারী চক্র দীর্ঘদিন যাবত যশোর বেনাপোল রোডে চোরাচালানী কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার বিকাল ৩টার দিকে যশোর বিজিবির বিশেষ দল বেনাপোল সীমান্ত থেকে যশোর ঢাকাগামী একটি প্রাইভেটকারবাহী চোরাচালানী দলকে আটক করতে সক্ষম হয়।

এ সময় তাদের কাছ থেকে ১ লাখ ১৫ হাজার ইউএস ডলার এবং প্রাইভেটকার জব্দ করা হয়। আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হুন্ডি ও স্বর্ণ চোরাকারবারীর সঙ্গে দীর্ঘদিন যাবত জড়িত বলে স্বীকার করেছে।

বিজিবি জানায়- মাদক, চোরাচালান, হুন্ডি ও স্বর্ণ পাচারের বিরুদ্ধে সীমান্তে কঠোর নজরদারি রয়েছে। এ ব্যাপারে প্রয়োজন অনুযায়ী বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। আটককৃত হুন্ডিসহ আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


  • 37
    Shares
শর্টলিংকঃ