গুজব প্রতিরোধে মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ টিম: সম্পৃক্ততা পেলেই গ্রেফতার

  • 12
    Shares

একের পর এক গুজব ছড়িয়ে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে একটি কুচক্রী মহল। এর ফলে একদিকে যেমন মানুষের মনে আতঙ্ক সৃষ্টি হচ্ছে, তেমনি গণপিটুনির শিকার হচ্ছেন অনেকেই।

পদ্মা সেতুতে শিশুর মাথা লাগবে বলে গুজব ছড়ানোর পর ছেলেধরা সন্দেহে গত কয়েকদিনে গণপিটুনিতে বেশ কয়েকজন নিহত হয়েছেন। ছেলেধরার সঙ্গে বিদ্যুৎ না থাকার গুজবও ছড়ানো হচ্ছে জানিয়ে তা থেকে সতর্ক থাকতে জনগণের প্রতি আহ্বান জানাচ্ছে প্রশাসন। গুজব প্রতিরোধে নেয়া হচ্ছে নানা পদক্ষেপ।

যেকোনো মূল্যে গুজব প্রতিহত করতে মাঠ পর্যায়ের কাজ শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বাহিনীর কর্মকর্তারা বলছেন, গুজবকারী এবং গুজব ছড়াতে সহায়তাকারীদের প্রতিহত করতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ টিম। যারা এসব কাজের সঙ্গে সম্পৃক্ত তাদের বিরুদ্ধে অভিযোগ পেলেই সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া করা হচ্ছে।

এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, একটি বিশেষ মহল দেশ ও দেশের বাইরে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নানা ধরণের গুজব ছড়াচ্ছে। গুজব রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাহিনীর একটি বিশেষ টিম গঠন করা হয়েছে এবং তারা সারা দেশে কাজ করছে। যারা গুজব ছড়ানোর মাধ্যমে বিশেষ মহলের হয়ে কাজ করছে তাদের গ্রেফতার করা হচ্ছে।

আইনশৃঙ্খলা বাহিনীর সূত্র মারফত জানা গেছে, এ পর্যন্ত গুজব ছড়ানোর দায়ে বেশ কয়েকজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এর সঙ্গে সম্পৃক্ত সকলকে আইনের আওতায় নিয়ে আসার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ফলে গুজবে কান না দিয়ে, গুজবকারীদের সামাজিকভাবে বয়কট করে, তাদের বিষয়ে তথ্য দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করতে আহ্বান জানানো হচ্ছে।


  • 12
    Shares
শর্টলিংকঃ