চট্টগ্রামে চার ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

  • 1
    Share

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২৮ আগস্ট) দুপুরে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে উপজেলার শিকলবাহার বাজারে কিষোয়ান লাচ্ছা সেমাই প্রতিষ্ঠানকে ২০ হাজার, বনফুল কোম্পানিকে ১৫ হাজার, পূবালী লবণকে ২০ হাজার ও নিউ কোলার আইসক্রিম ফ্যাক্টরিকে ২০ হাজার টাকাসহ মোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ দিকে মোবাইল কোর্টের সংবাদ শুনেই দোকান বন্ধ করে ব্যবসায়ীরা আত্মগোপন করে। ফলে কর্ণফুলীতে জেগে ওঠা নাম সর্বস্ব বহু কোম্পানির ফ্যাক্টরিও বন্ধ দেখা যায়।

অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিলেন- স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মনোয়ারা বেগম, উপজেলা নির্বাহী অফিসারের সি এ দীপু চাকমা, কর্ণফুলী থানার এএসআই শামশু উদ্দিন ও সঙ্গীয় ফোর্স।

অভিযান প্রসঙ্গে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ জানান, ভুক্তভোগীদের কাছ থেকে নানা অভিযোগ পেয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে চারটি প্রতিষ্ঠানকে পৃথকভাবে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য, অস্বাস্থ্যকর অপরিচ্ছন্ন স্যাঁতস্যাঁতে পরিবেশে নিম্ন মানের খাদ্য তৈরি ও লাইসেন্সবিহীন পণ্য বাজারজাত করাসহ আইসক্রিমে ক্ষতিকর রঙ ও স্যাকারিন মেশানোর অপরাধে এ জরিমানা আদায় করা হয়।

ইউএনও জানান, পরবর্তীতে অভিযান চলাকালীন দোকান বা ফ্যাক্টরি খোলা না পেলে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।


  • 1
    Share
শর্টলিংকঃ