তানোরে মাদ্রাসায় ভাঙচুরকারীদের গ্রেফতার দাবি


সাঈদ সাজু, তানোর :

তানোরে পাঁচন্দর দাখিল মাদ্রাসার অফিস কক্ষে হামলা চালিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ও আসবাবপত্র ভাংচুরের  ঘটনায় পুলিশের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। পাঁচন্দর দাখিল মাদ্রাসার সুপার আবুল কালাম আজাদ বাদি হয়ে মুন্ডমালা পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমানকে আসামী করে মুন্ডমালা পুলিশ তদন্ত কেন্দ্রে  লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রেক্ষিতে মুন্ডমালা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই জামাল উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে  সোমবার দুপুরে তানোর উপজেলা মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি সরনজাই দাখিল মাদ্রাসার সুপার সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক গোকুল দাখিল মাদ্রাসার সুপার আব্দুল হামিদসহ সমিতির সদস্যরা পাঁচন্দর দাখিল মাদ্রাসায় গিয়ে ঘটনার প্রতিবাদে প্রতিবাদ সভা করেন। এষময় তারা ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানান।  এসময় মাদ্রাসা শিক্ষক সমিতির নেতারা হামলাকারী কাউন্সিলরের দৃষ্টান্ত মুলক শান্তি দাবি করেছেন।

এর আগে,  পাঁচন্দর দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠনের জন্য গত বছরের ৪ডিসেম্বর ভোট গ্রহন ও ১৩ নভেম্বর মনোনয়ন পত্র উত্তোলন ও জমা দানের শেষ তারিখ নির্ধারন করে গত বছরের ২৯ অক্টোবর তফসিল ঘোষনা করা হয়। এতে ৭জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন করেন। এরই মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা হওয়ায় মাদ্রাসার ম্যানেজিং কমিটি’র নির্বাচন স্থগিত ঘোষণ করা হয়।

এর জের ধরে  রোববার বেলা ১১টার দিকে মাদ্রাসা চলাকালীন সময়ে মুন্ডমালা পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান হঠাৎ মাদ্রাসায় গিয়ে সুপারের কক্ষে গিয়ে সকল প্রার্থীর মনোনয়ন পত্রের দাম (কেনার) টাকা ফেরৎ চান। এসময় উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে কাউন্সলর উত্তেজিত হয়ে সুপারকে লাঞ্চিত করার পাশাপাশি কক্ষের টেবিলের উপরের আসবাবপত্র কম্পিউটারসহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করেন।

 


শর্টলিংকঃ