দেশে আসছে নতুন স্পিন কোচ

  • 3
    Shares

খালি চোখে আপাতত খানিক নীরব ক্রিকেটাঙ্গন। কিন্তু ভেতরে ভেতরে চলছে কাজকর্ম। আগামী নভেম্বরে ভারত সফর। দুই ম্যাচের টেস্ট সিরিজ আর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারত যাবে টাইগারররা। সে সফরের প্রস্তুতি শুরু হবে চলতি মাসের শেষ সপ্তাহে।

২৫ অক্টোবর শুরু ভারত সফরের প্রস্তুতি ক্যাম্প। তারও আগে আগামী ১০ অক্টোবর থেকে শুরু হবে দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের সবচেয়ে জমজমাট ও বড় আসর জাতীয় লিগ। এবার রাজধানীর মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে দেশের জাতীয় লিগের খেলা।

১০ অক্টোবর মাহমুদউল্লাহ রিয়াদের ঢাকা মেট্রো আর তামিম ইকবালের চট্টগ্রামের ম্যাচ দিয়ে শুরু হবে জাতীয় লিগের এবারের আসর। ভাবা হচ্ছে, ভারত সফরের প্রস্তুতির আগের অন্তত দুই পর্ব খেলার সুযোগ পাবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

এদিকে জাতীয় লিগ শেষ করে ভারত সফরের অনুশীলন ক্যাম্পে যোগ দেয়ার আগে স্পিনাররা প্র্যাকটিসে পাবেন নতুন স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরিকেও। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান আজ শনিবার সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

আকরাম বলেন, ‘ভারত সফরের প্রস্তুতি সামনে রেখে আমাদের জাতীয় লিগের অনুশীলন শুরু ২৫ তারিখ থেকে। তার আগেই সে (ভেট্টোরি) দেশে আসছে। সে এই সফর থেকে থাকবে।’

প্রসঙ্গত, বাংলাদেশের দুই নতুন দক্ষিণ আফ্রিকান কোচ- হেড কোচ রাসেল ডোমিঙ্গো আর বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট আগস্টের ২১ তারিখে দলের সঙ্গে যোগ দিয়েছেন। তবে ভেট্টোরি এখনও যোগ দেননি।

বলার অপেক্ষা রাখেনা, ভারত সফরে স্পিনারদের ভূমিকা বেশি থাকতে পারে। সেখানে সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলামসহ স্পিনারদের ওপর থাকবে বাড়তি দায়িত্ব। তাদের প্রস্তুতিটাও একটু বেশি দরকার। সে কারণেই ভেট্টোরিকে কোচ হিসেবে পাওয়াটা স্পিনারদের জন্য বাড়তি আশীর্বাদও হবে।


  • 3
    Shares
শর্টলিংকঃ