তেলবাহী জাহাজে হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলা


ইউএনভি ডেস্ক:

লোহিত সাগরে তেলবাহী জাহাজে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) জানিয়েছে, ইয়েমেনের হুথি গোষ্ঠী লোহিত সাগরে একটি জাহাজ বিধ্বংসী ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

এই ক্ষেপণাস্ত্র পানামার পতাকাবাহী, গ্রিক মালিকানাধীন ও পরিচালিত তেল ট্যাংকার এমটি উইন্ডে আঘাত হানে।সেন্টকম আরও জানিয়েছে, ক্ষেপণাস্ত্র হামলার ফলে জাহাজের স্টিয়ারিং ক্ষমতা হ্রাস পায়। তবে জাহাজের ক্রুদের সহায়তায় ফাংশনগুলো পুনরুদ্ধার করতে সক্ষম হয়। হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে সেন্টকম। গাজার বিরুদ্ধে ধ্বংসাত্মক যুদ্ধ বন্ধে ইসরাইলের ওপর চাপ সৃষ্টির চেষ্টায় লোহিত সাগর ও ইডেন উপসাগরে বাণিজ্যিক জাহাজে কয়েক মাস ধরে হামলা চালিয়ে আসছে হুতিরা।

এদিকে লেবাননের সশস্ত্র গোষ্ঠী জানিয়েছে, ইসরাইলি অবস্থানে ১২টি সফল হামলা চালিয়েছে তারা। সর্বশেষ হামলা শনিবার সন্ধ্যার দিকে করা হয়।

হুথিরা বলেছে, উত্তর ইসরাইলের একটি সামরিক অবস্থানে আর্টিলারি শেল দিয়ে লক্ষ্য করে তারা। তাদের ক্ষেপণাস্ত্র আরেকটি সেনা ব্যারাকে নতুন স্থাপন করা ইসরাইলি ‘গুপ্তচর সরঞ্জাম’-এ আঘাত হানে। তবে এটা নিয়ে ইসরাইল কোনো মন্তব্য করেনি।


শর্টলিংকঃ