ধর্মের নামে মানুষ হত্যাকারীরা বিপথগামী : মেয়র লিটন


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, কোন ধর্মই সন্ত্রাস-জঙ্গিবাদ সমর্থন করে না। ধর্মের নামে যারা মানুষ হত্যা করে, তারা বিপথগামী। সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।


শুক্রবার দুুপুর সাড়ে ১২টায় ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ে ‘সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আন্তঃধর্মীয় সংলাপ’ সভায় এসব কথা বলেন মেয়র।
সংলাপে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ বাংলাদেশে মাথাচাড়া দিয়ে উঠতে চেয়েছিল, কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের কঠোর অবস্থানের কারণে সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। দেশে আর জঙ্গিবাদকে মাথাচাড়া দিয়ে উঠতে দেয়া যাবে না।


সংলাপে প্রধান বক্তা ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল। বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি একেএম হাফিজ আক্তার ও জেলা প্রশাসক হামিদুল হক।

ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সাবেক পরিচালক সৈয়দ আমিন উদ্দিন মাহমুদের পরিচালনায় সংলাপে আরো বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক হাবেজ আহমেদ। সংলাপে ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্ট্রানসহ অন্যান্য ধর্মাবলম্বীরা অংশ নেন।

Print Friendly, PDF & Email

শর্টলিংকঃ