পথশিশুদের নিয়ে ভালোবাসাময় একদিন


রাবি সংবাদদাতা:

‘ভালোবাসা হোক সবার জন্য’ স্লোগানকে ধারণ করে সুবিধাবঞ্চিত ও পথশিশুদের নিয়ে ব্যতিক্রমী আয়োজনে ‘বিশ্ব ভালোবাসা দিবস’ উদযাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

সুবিধাবঞ্চিত ও পথশিশুদের মাঝে খাবার বিতরণ করছেন অতিথিরা।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শাবাস বাংলাদেশ চত্ত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের আশেপাশের এলাকার প্রায় ১ শো জন সুবিধাবঞ্চিত ও পথশিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক এবং রহমতুন্নেসা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রোকসানা বেগম, সহকারী অধ্যাপক সুমন হোসাইন প্রমূখ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ভালোবাসা দিবসে সবাই নানাভাবে উদযাপন করে থাকে। তবে হিসাব বিজ্ঞানের কিছু শিক্ষার্থী মিলে সুবিধাবঞ্চিত ও পথশিশুদের নিয়ে যে আয়োজন করেছে, তা সত্যিই প্রসংশনীয়। আগামী দিনেও সবাই এমন আয়োজন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

পথশিশুদের মাঝে খাবার বিতরণ।

রহমতুন্নেসা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক রোকসানা বেগম বলেন, এখানে এসে খুবই ভালো লাগছে। আরও ভালো লাগছে যে, আমার কিছু শিক্ষার্থী এমন আয়োজন করেছে। ছোট পরিসরে তাদের এ আয়োজন সামনের বছরগুলোতে আরও বড় পরিসরে হোক সেটাই প্রত্যাশা করি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজকদের সমন্বয়ক হিসাব বিজ্ঞান বিভাগের এমবিএ’র শিক্ষার্থী মাসুদ রানা। তিনি তার বক্তব্যে আয়োজন সফল করায় সকলকে ধন্যবাদ জানান। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগের শিক্ষার্থী রবিউল ইসলাম, কালাম আহমেদ, তানভির অভি, আরিফ, তরুপ, পারভেজ প্রমূখ।


শর্টলিংকঃ