পাকিস্তান সফরে যেতে চায় আয়ারল্যান্ড


নির্বিঘ্নে পাকিস্তান সফর করে এসেছে শ্রীলংকা। তাতে দেশটি সফরে উৎসাহিত হয়েছে আয়ারল্যান্ড। সেই লক্ষ্যে পাক নিরাপত্তা পরিস্থিতিও পর্যবেক্ষণ করেছেন আইরিশ ক্রিকেট বোর্ডের (সিআই) প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম ও চেয়ারম্যান রস ম্যাককলাম।

 

২০১৭ সালে টেস্ট স্ট্যাটাস পায় আয়ারল্যান্ড। আর গেল বছর নিজেদের মাটিতে প্রথম টেস্ট খেলে তারা। ঐতিহাসিক সেই ম্যাচে আইরিশদের প্রতিপক্ষ ছিল পাকিস্তান। তাই পাক ডেরায় সফর করতে ভীষণ আগ্রহী ডিউট্রম। এমনই কথা শোনা গেল তার কণ্ঠে।

২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর হয় সন্ত্রাসী হামলা। এর পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসনে ছিল। দীর্ঘ ১০ বছর সেখানে ফিরেছে মূলধারার ক্রিকেট। সম্প্রতি কোনো বাধাবিঘ্ন ছাড়াই দেশটিতে সফর শেষ করে এসেছে শ্রীলংকা।

মাঠের লড়াইও হয়েছে জমজমাট। ওয়ানডে সিরিজ জেতেন সরফরাজরা। টি-টোয়েন্টিতে ধবলধোলাই করে বদলা নেন লংকানরা। এবার ক্রিকেট আয়ারল্যান্ড (সিআই) প্রধান বললেন, পাকিস্তানে ক্রিকেট ফেরানোর প্রচেষ্টায় তারা ভূমিকা রাখতে চান।

সদ্য পাকিস্তান থেকে ফিরে গেছেন ডিউট্রম ও রস ম্যাককলাম। এখন সফরের বিষয়ে বোর্ডের অন্যান্য সদস্যদের সঙ্গে আলোচনায় বসতে চান তারা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চূড়ান্ত আমন্ত্রণ পেলেই সবকিছু দ্রুততার ভিত্তিতে সারবেন সিআই কর্তারা।

ডিউট্রম বলেন, অপর পক্ষ থেকে আমন্ত্রণ পেলে আমরা সব প্রস্তুতি দ্রুত সেরে ফেলবো। তবে এখনও কোনও কিছু চূড়ান্ত হয়নি। আশা করছি, শিগগির তা হয়ে যাবে। পরিকল্পনা ঠিক থাকলে আগামী বছর অথবা এর পরের বছর সেখানে সফর করতে পারি।

Print Friendly, PDF & Email

শর্টলিংকঃ