পুঠিয়ায় দু’মাস থেকে এক্সচেঞ্জ টাওয়ার ভাঙ্গা; গ্রাহকদের দুর্ভোগ

  • 21
    Shares

আবু হাসাদ কামাল,পুঠিয়া:
রাজশাহীর পুঠিয়ায় গত দু’মাস আগে ঘুর্ণিঝড়ে ডিজিটাল এক্সচেঞ্জ টাওয়ার ভেঙ্গে পড়লেও তা এখনো পর্যন্ত পূর্ণ-নির্মাণ কাজ শেষ হয়নি। যার কারণে স্থানীয় গ্রাহকরা দীর্ঘদিন থেকে চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন। তবে কবে নাগাদ নির্মাণ কাজ শেষ হবে তারও কোনো সঠিক জবাব দিতে পারেননি এক্সচেঞ্জ কর্মকর্তা।

উপজেলা টেলিফোন ডিজিটাল এক্সচেঞ্জ অফিস সূত্রে জানা গেছে, গত ২৭ মে কালবৈশাখী ঘুর্ণিঝড়ে এক্সচেঞ্জ টাওয়ারটি পুরোপুরি ভেঙ্গে পড়ে যায়। এরপর থেকে টেলিফোন ও সরকারী নিয়ন্ত্রাধীন একমাত্র মোবাইল ফোনের (টেলিটক) সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তবে ঘুর্ণিঝড়ের দু’একদিনের মধ্যে টেলিফোন সংযোগ চালু হলেও ঝড়ের দিন থেকে বন্ধ রয়েছে মুঠোফোনের সংযোগ।

গ্রাহক আরমান আলী ও রাহেল মোল্লা বলেন, টেলিটকের মাধ্যমে আমরা বিদ্যুৎ বিল, বীমার প্রিমিয়ামসহ দিয়ে থাকি। তাছাড়া বিভিন্ন নিয়োগ সংক্রান্ত আবেদনপত্র প্রদান এবং শিক্ষার্থীদের পরীক্ষার ফলাফলও জানার একমাত্র মাধ্যমে টেলিটক। টাওয়ার ভাঙ্গার পর থেকে পুঠিয়া সদর এলাকায় আমাদের নানা সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। বর্তমানে আমাদের পুঠিয়ার বাহিরে গিয়ে কাজ করতে হচ্ছে যা অত্যান্ত কষ্টকর।

এ ব্যাপারে উপজেলা টেলিফোন ডিজিটাল এক্সচেঞ্জ ইনচার্য মখলেছুর রহমান বলেন, টাওয়ার ভেঙ্গে যাওয়ায় স্থানীয় গ্রাহকদের পাশাপাশি রাষ্ট্রীয় কাজেরও নানা সমস্যা হচ্ছে। টাওয়ার পূর্ণঃনির্মাণ কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। তবে নির্মাণ কাজে কিছুটা জটিলতা দেখা দেয়ায় বর্তমানে তা বন্ধ রয়েছে। আশা করা যাচ্ছে কয়েকদিনের মধ্যে আবারো কাজ শুরু হবে। তবে কত দিনের মধ্যে পুর্ণরায় সংযোগ চালু হবে তা এই মুহুর্তে বলা যাচ্ছে না।


  • 21
    Shares
শর্টলিংকঃ