পুলিশ-ভীতি দূর করে আস্থা অর্জনই স্বার্থকতা: আইজিপি


ইউএনভি ডেস্ক :

‘পুলিশের মূল কাজ মানুষের মনে স্থান করে নেয়া। পুলিশ-ভীতি দূর করে মানুষের আস্থা অর্জনই আমাদের স্বার্থকতা।’ সে লক্ষ্যে পুলিশকে কাজ করার আহ্বান জানিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বুধবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এসব কথা বলেন।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

এসময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, মহানগরীর দুই কোটি মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে ডিএমপির ৩৪ হাজার সদস্য আন্তরিকভাবে নিবেদিত। ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিট অত্যন্ত দক্ষতার সঙ্গে জঙ্গি ও সন্ত্রাসবাদ দমন করে বিনিয়োগের সুন্দর পরিবেশ সৃষ্টি করেছেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ দমন করে বাংলাদেশ এখন নির্ভরযোগ্য জায়গায় পৌঁছেছে। পুলিশের নতুন চ্যালেঞ্জ মাদক। মাদকের জন্য জিরো টলারেন্স নীতি ঘোষণা করে কাজ করছে সরকার। সারাদেশকে মাদকমুক্ত করতে চেষ্টা করা হচ্ছে।

তিনি আরও বলেন, জঙ্গি-সন্ত্রাস ও মাদক দমনে ডিএমপির নিরলস কাজ দেশ-বিদেশে প্রশংসিত। সরকারের গত দুই মেয়াদে ৮২ হাজার ৩১ জন পুলিশ সদস্য নিয়োগ দেয়া হয়েছে। পুলিশকে আধুনিকীকরণ ও উন্নয়নের ধারা চলমান রয়েছে।

এর আগে দিবসটি উপলক্ষে একটি র‌্যালি ডিএমপি সদর দফতর থেকে রাজারবাগ পুলিশ লাইনস পর্যন্ত প্রদক্ষিণ করে। র‌্যালিতে ডিএমপির গোয়েন্দা (ডিবি) পুলিশ, বোম্ব ডিসপোজাল ইউনিট (সোয়াট), সাইবার ক্রাইম ইউনিট, কে-নাইন ইউনিট (ডগ স্কোয়াড), কাউন্টার টেরোরিজম ইউনিটসহ সব ইউনিট অংশ নেয়।


শর্টলিংকঃ