ভালোবাসা দিবসে বিক্ষোভে রাবি মাতাবে ‘প্রেমবঞ্চিত সংঘ’


রাবি সংবাদদাতা :

বিশ্ববিদ্যালয় জীবনে কোনো তরুণীকে প্রেমের প্রস্তাবে রাজি করাতে না ব্যর্থদের নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গঠিত হয়েছে প্রেমবঞ্চিত সংঘ। সংঘের পঞ্চম সম্মেলনে বুধবার ১৫১ সদস্য বিশিষ্ট্য কমিটি গঠন করা হয়েছে। সম্মেলনের সিদ্ধান্ত অনুযায়ী ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে ক্যাম্পাসজুড়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদী সমাবেশে শিক্ষার্থীদের মাতিয়ে রাখবে তারা।

প্রেমবঞ্চিত সংঘের বিক্ষোভ মিছিল। ফাইল ছবি।

তবে শুধু বিক্ষোভ সমাবেশে সীমাবদ্ধ থাকছে না তাদের এদিনের কর্মসূচি। প্রেমিকরা তাদের প্রেমিকাদের জন্য দিনটিতে উপহার কিনতে যে টাকা ব্যয় করে, তা বাঁচিয়ে  প্রেমবঞ্চিতরা দরিদ্র ও পথশিশুদের ভালো খাবার খাওয়াবে। এছাড়া প্রেমবঞ্চিতরা গণস্বাক্ষর, কবিতা পাঠ উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করেছে।

এদিকে, বুধবার বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটের সামনে আমতলা চত্ত্বরে সংঘের পঞ্চম সম্মেলনে নতুন কমিটি গঠন করা হয়েছে। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোল্লাহ্ মোহাম্মদ সাঈদকে সভাপতি ও গণিত বিভাগের মাহফুজুল সুমনকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি মঈন উদ্দিন, ছিবগাতুল্লাহ তোহা, মালিহা আখতার জাহান, ছিবগাতুল্লাহ তোহাসহ ২১জন, যুগ্ম-সম্পাদক পদে নাজমুস সাকিব, রেদওয়ান হৃদয়, আহসান স্বাধীনসহ ২০জন, সাংগঠনিক সম্পাদক পদে হাসান খান, কাজী নোমানসহ ২২জন, দফতর সম্পাদক তাহমিদ তাজওয়ার, প্রচার সম্পাদক তৌসিফ কাইয়ুম প্রমূখ।

এছাড়া উপদেষ্টামন্ডলীর চিরকালীন সদস্য মেহেদী হাসান রাসেল, মাসুম মিলন, ইমাম মেহেদী, শেখ আবির উদ্দিন হিমেল, মর্তুজা হাসান সুহাস, রবিউল আলম অনিক, শান্ত ইসলাম মল্লিক, উপদেষ্ঠা মন্ডলীর সদস্য পদে ১৫ জন ও আজীবন সদস্য পদে ইকবাল হোসেন হিরোক, আতিকুর রহমান সুমন, প্রসেনজিৎ কুমারসহ ৭ জন রয়েছেন।

 


শর্টলিংকঃ