বাঘায় ১৬ বছর পর ৪ ইউপিতে নির্বাচন : ব্যস্ত প্রার্থীরা

  • 56
    Shares

আমানুল হক আমান, বাঘা:
রাজশাহীর বাঘার ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহে ও প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা। সকল বাধা অতিক্রম করে ১৬ বছর পর ৪ ইউনিয়নে আগামী ১৪ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার সাতটি ইউনিয়নের মধ্যে ৪টিতে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনকে ঘিরে মনোনয়নপত্র বিতরণের দ্বিতীয় দিন গতকাল শুক্রবার চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত নারী আসনে ১৫ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্যের পদে ৩৮ জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। উপজেলা নির্বাচন অফিসার মজিবুর আলম এ তথ্য নিশ্চিত করেন।

উপজেলার বাজুবাঘা, মনিগ্রাম, পাকুড়িয়া ও গড়গড়ি ইউনিয়নে সীমানা জটিলতা নিয়ে মামলার কারণে গত ১৬ বছর পর অবশেষে এ চারটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দীর্ঘদিন পর এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কারণে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে ইউনিয়নগুলোতে। সরকার দলের ও বিএনপির সমর্থিত একাধিক মনোনয়ন প্রত্যাশীরা চায়ের দোকান থেকে শুরু করে পাড়া-মহল্লায় গিয়ে গণসংযোগ করছেন।

সম্ভাব্য চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন-
বাজুবাঘা ইউনিয়ন : আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসাবে প্রচারে রয়েছেন ইউনিয়ন আ.লীগের সভাপতি ফজলুর রহমান ফজল, সাধারণ সম্পাদক দুলাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য নহু সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইফুল হাসনাত রফিজ। বিএনপি থেকে প্রচারে রয়েছেন অ্যাডভোকেট রঞ্জু সরকার।

গড়গড়ি ইউনিয়ন : আওয়ামী লীগ থেকে প্রচার চালাচ্ছেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জুলফিকার আলী, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আব্দুর রাজ্জাক, লিটন ভুঁইয়া ও শাহাবুদ্দিন বাচ্চু।বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী হিসাবে গণসংযোগ করছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সদস্য নজরুল ইসলাম সরকার, তার ভাতিজা প্রবাসী যুবক স্বপন সরকার, বিএনপি নেতা হিটলার আহম্মেদ, ডাবলু হোসেন ও টিপু সরকার।

পাকুড়িয়া ইউনিয়ন : আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসাবে তিনজনের নাম শুনা যাচ্ছে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন ও ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি স্বপন সরকার। বিএনপি’র একক প্রার্থী হিসাবে প্রচারে রয়েছেন বর্তমান চেয়ারম্যান ফকরুল হাসান বাবলু।

মনিগ্রাম ইউনিয়ন : আওয়ামী লীগ থেকে প্রচারে রয়েছেন মনিগ্রাম ইউনিয়নের সভাপতি প্রভাষক সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ও স্বেচ্ছাসেবক লীগ নেতা প্রভাষক ফজলুর রহমান। বিএনপির উপজেলা বিএনপি নেতা জুয়েল আহাম্মদ ও ইউনিয়ন বিএনপি নেতা এনামুল হক।


  • 56
    Shares
শর্টলিংকঃ