বিকেএসপির সমস্যা সমাধানে ৫০ কোটি টাকার প্রকল্প

  • 2
    Shares

রাজধানীর অদূরে সভারে স্থাপিত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) নানা সমস্যা সমাধানের জন্য ৫০ কোটি টাকার একটি প্রকল্প নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। ভবিষ্যত পরিকল্পনা গ্রহণ করে বিকেএসপিকে আরো উন্নত ও আন্তর্জাতিক মানের গড়ে তোলার জন্য স্বয়ংসম্পূর্ণ প্রকল্প গ্রহণের জন্য সুপারিশ করে কমিটি।

সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫ম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মুর্শেদী এবং জাকিয়া তাবাসসুম অংশ নেন।

বৈঠক শেষে সাবেক ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী সাংবাদিকের বলেন, বিকেএসপি প্রতিষ্ঠিত হয় ১৯৮৬ সালে। সাভারের প্রধান কেন্দ্র ছাড়াও চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও দিনাজপুরে রয়েছে বিকেএসপির আঞ্চলিক কেন্দ্র। এই ক্রীড়া শিক্ষা কেন্দ্রের মাধ্যমে অনেক প্রতিভাবান খেলোয়াড় তৈরি হয়েছে। আগামীতেও হবে। কিন্তু এর কিছু সমস্যাও আছে। এসব সমস্যা দূর করার জন্য ৫০ কোটি টাকার প্রকল্প নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

জানা যায়, বৈঠকে ভারতের সাথে টি-২০ তে প্রথম জয় পাওয়ায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছে।

এসময় ‘বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিল, ২০১৯’ পরীক্ষা-নিরীক্ষা করে চূড়ান্ত করা হয়।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক, বিকেএসপিসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


  • 2
    Shares
শর্টলিংকঃ