বিষয়কোড অন্তর্ভূক্তির দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

  • 3
    Shares

রাবি প্রতিনিধি:

বাংলাদেশ সরকারী কর্ম কমিশনে (পিএসসি) পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিষয়ের কোড অন্তর্ভূক্তির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ওই বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২১জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে তারা এ দাবি জানান।

বিষয়কোড অন্তর্ভূক্তির দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন
বিষয়কোড অন্তর্ভূক্তির দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিষয় কোড না থাকায় আমরা বিভিন্ন চাকুরিতে আবেদন করার সুযোগ হারাচ্ছি। যোগ্যতা থাকা সত্ত্বেও এই বিভাগ থেকে পাশকৃত শিক্ষার্থীরা চাকরিতে আবেদনের সুযোগ পাচ্ছে না। পিএসসি’র অধীনস্থ নন-ক্যাডার পদগুলোতেও যেতে পারছি না আমরা। অথচ অন্যান্য বিভাগ থেকে পাশকৃত শিক্ষার্থীরা বিষয় কোডের সুবিধা পাচ্ছে।

শিক্ষার্থীরা আরও বলে, বিভিন্ন সময়ে আমাদের শিক্ষকেরা পিএসসি-তে বিষয় কোড অন্তর্ভূক্তির দাবি জানিয়েছেন। কিন্তু পিএসসি সংশ্লিষ্টরা শিক্ষকদের এই দাবির বিষয়ে কোনো পদক্ষেপই নেয়নি। দ্রুত সময়ের মধ্যে পিএসসি তাদের দাবির বিষয়ে প্রয়োজনীয় কোনো পদক্ষেপ না নিলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এর আগে গত রবিবার (১৯ জানুয়ারি) থেকে বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন, বিক্ষোভ র‌্যালি ও অবস্থান কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। মানববন্ধনে বিভাগের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


  • 3
    Shares
শর্টলিংকঃ