আবহাওয়া খারাপের কারণে রাজশাহীতে বাস চলাচল বন্ধ

  • 66
    Shares

নিজস্ব প্রতিবেদক :

হঠাৎ করে রাজশাহী মহানগর থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন শ্রমিকরা। পরিবহন শ্রমিকদের দাবি, বৃষ্টির কারণে রোববার (২৯ সেপ্টম্বর) সকাল থেকে বাস চলাচল বন্ধ করা হয়। তবে ঢাকা রুটে বাস চলাচল করছে। তবে রাজশাহী বিভাগীয় সমাবেশ উপলক্ষে এই প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

মিনু বলেন,  আজ বিকেল থেকে মাদ্রাসা মাঠের পূর্বপাশের সড়কে সমাবেশ হবে। কিন্তু বিভিন্ন জেলা ও উপজেলা থেকে নেতাকর্মীরা যেন সমাবেশে যোগ দিতে না পারেন সেজন্য অঘোষিতভাবে এই পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল দাবি করে বলেন, সমাবেশের সবরকম প্রস্তুতি তাদের রয়েছে। গতকাল শনিবার অনুমতি পাওয়ার পর বৃষ্টি হলেও মঞ্চ তৈরি করা হয়েছে। সমাবেশ উপলক্ষে শনিবার থেকে রাজশাহী মহানগরীতে মাইকিংও করা হয়। এছাড়াও প্রচারপত্র বিলি করাসহ ওয়ার্ডে ওয়ার্ডে এবং থানায় থানায় কর্মী সমাবেশ করেছে বিএনপি।

এদিকে, টানা বৃষ্টির মধ্যে আজ সকাল থেকে হঠাৎ করে অঘোষিতভাবে আন্তঃজেলা রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। দূর-দূরান্তে যাতায়াতকারী যাত্রীরা ভোগান্তিতে পড়েন বেশি। তবে ঢাকা কোচ রাজশাহী থেকে ছেড়ে যাচ্ছে।

রোববার সকলা থেকে হঠাৎ করে এই বাস বন্ধ কেন জানতে চাইলে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়ন বা সড়ক পরিবহন গ্রুপের কোনো নেতা এ ব্যাপারে কথা বলতে রাজি হননি। তবে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি কামাল হোসেন রবি বলেন,  আবহাওয়া খারাপ  বৃষ্টির  কারণে যাত্রী পাওয়া যাচ্ছে না। গাড়িগুলো খালি ঘুরে আসছে। এ কারণে বাস কম চলছে।

এর আগে ২২ শর্তে মাদ্রাসা মাঠের পূর্বপার্শ্বে রাস্তায় বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয় রাজশাহী মহানগর পুলিশ। সেই উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিএনপি। তবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে রোববার সকালে সবস্থলে গিয়ে তৈরি করা মঞ্চে পুলিশ ছাড়া বিএনপির কোনো নেতাকর্মীকে দেখা যায়নি।


  • 66
    Shares
শর্টলিংকঃ