ভোলার ঘটনায় রাজশাহীতে বিক্ষোভ মিছিল

  • 42
    Shares

মেহেদী হাসান,

ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকে মহানবী (সাঃ) সম্পর্কে কটূক্তি ও হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী জেলা সর্বস্তরের ওলামায়ে কেরাম ও মুসল্লীবৃন্দ।

আজ বুধবার বিকেল সাড়ে চারটায় রাজশাহী সাহেব বাজার কেন্দ্রীয় মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের কয়েকটি রাস্তা প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে শেষ হয় ।

সমাবেশে বক্তারা বলেন, আমরা ভোলার হত্যাকাণ্ডে খুবই মর্মাহত। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এর সুষ্ঠু বিচারের দাবী জানাই। আপনারা যদি বিচার করতে না পারেন তাহলে কিভাবে বিচার করতে হয় তা আমরা জানি বলেও হুমকি দেন তারা।

তারা আরও বলেন, সামান্য কোনো ঘটনা ঘটলে সরকার খুব সহজেই তাদের গ্রেপ্তার করতে পারেন। কিন্তু মহানবী সাল্লাল্লাহু সাল্লাম সম্পর্কে কটুক্তি যারা করে তাদের গ্রেফতার করতে দেরী হয় কেন। ভোলা যে হত্যাকাণ্ড করা হলো তার সুষ্ঠু বিচার এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি আমরা ।

ওলামায়ে কেরামগণ বলেন,  পুলিশ প্রশাসনের যে কয়জন হিন্দুদের সঙ্গে সংযুক্ত হয়ে সেখানে গুলি চালিয়েছে তারা আমাদের কেউ না । আমাদের প্রশাসনের কেউ না তারা । তারা হিন্দুদের দালাল।

উপস্থিত বক্তাদের মধ্যে, বিভিন্ন মসজিদের ইমামসহ বেম কয়েকজন হাফেজ উপস্থিত ছিলেন। এছাড়া আব্দুল্লাহ আল মারুফ, হাফেজ মাওলানা আব্দুল মজিদ, হাফেজ মাওলানা শাহাদাত হোসেন আইয়ুব আলী, শেখ আবুল কালাম আজাদ ও মিজানুর রহমানসহ অন্যান্য ওলামায়েকেরাম এবং তৌহিদী জনতা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এক যুবকের ‘হ্যাকড হওয়া’ ফেসবুক আইডি থেকে মহানবীকে (সা.) নিয়ে আপত্তিকর মন্তব্যকে কেন্দ্র করে রোববার বোরহানউদ্দিন ঈদগাহ মাঠে দফায় দফায় সংঘর্ষে চারজন নিহত ও শতাধিক ব্যক্তি আহত হওয়ার ঘটনা ঘটে।


  • 42
    Shares
শর্টলিংকঃ