রাজশাহীতে পাঁচ হাজার ব্যক্তির মাঝে ইউএনডিপি’র পিপিই বিতরণ

  • 102
    Shares

নিজস্ব প্রতিবেদক :

জাতিসংঘ উন্নয়ন কর্মসুচি-ইউএনডিপি’র উদ্যোগে রাজশাহীর দুটি উপজেলা ৩০ইউনিয়ন পরিষদের সকল জনপ্রতিনিধি, বিভিন্ন কমিটিসহ কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থাপনা কমিটির সদস্যদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার জেলা প্রশাসক হামিদুল হক স্বাস্থ্যবিধি মেনে এসব সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

করােনা মােকাবেলায় স্থানীয় জনগণের জন্য নানাবিধ সেবা বরাদ্দ থাকলেও এই সেবা তাদেরকে পৌঁছে দিতে জেলা প্রশাসন থেকে শুরু করে ইউনিয়ন পরিষদ পর্যন্ত যারা নিরন্তর কাজ করে যাচ্ছেন তাদের সুরক্ষার বিষয়টি আশানুরুপ গুরুত্বের সাথে দেখা হয় নি । জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী ( ইউএনডিপি ) স্থানীয় জনগণের পাশাপাশি এইসকল সম্মানিত সম্মুখ স্তরের কর্মকর্তা / জনপ্রতিনিধি / কর্মচারীদেরকেও করােনা সুরক্ষার আওতায় আনার অন্যন্য প্রয়াস গ্রহণ করেছে ।

এতে করােনা প্রতিরােধে সেবা গ্রহণ ও প্রদানকারী উভয়ই সুরক্ষিত থাকার সুযােগ রয়েছে মর্মে বলা যায় । এ কার্যক্রমের অংশহিসাবে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী ( ইউএনডিপি ) ‘ র উদ্যোগে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হেলার দুইটি উপজেলা পরিষদ ও ৩০ টি ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি বিভিন্ন কমিটির সদস্য , কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দের মাঝে কভিড -১৯ প্রতিরােধ / সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান আয়ােজন করা হয় ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হামিদুল হক,  স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পারভেজ রায়হান,  অতিরিক্ত জেলা প্রশাসক নজরুল ইসলাম, ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটর আবু হেনা মস্তফা কামাল, হরিপুর ইউপি চেয়ারম্যান বজলে আল হাসান রেজবী মুঞ্জিল।

ইউএনডিপি সহায়তায় মােট ৯২৬ সেট পিপিই ৯২৬ জনকে ( প্রতিসেটে আছে কেএন ৯৫ মাস্ক -১ টি , গাউন -১ টি , গামবুট -১ জোড়া , হ্যান্ড গ্লাভস, ১ জোড়া , চোখসুরক্ষা গ্লাস -১ জোড়া , স্যানিটাইজার -১ টি ) এবং মােট ৪৫৮২ সেট সুরক্ষা ৪৫৮২ জন উপকারভােগির মাঝে বিতরণ করা হয়। সুরক্ষা সামগ্রীতে প্রতি একজনের প্যাকেছে আছে- ১ টি কে এন ৯৫ মাস্ক , ২ টি সার্জিক্যাল মাস্ক , ১ জোড়া হ্যান্ড গ্লাভস , ২ টি করে সাবান এবং ১ টি হ্যান্ড স্যানিটাইজার ।


  • 102
    Shares
শর্টলিংকঃ