রাজশাহী স্টেশনে নারীদের জন্য নেই আলাদা টিকিট কাউন্টার

  • 1K
    Shares

নিজস্ব প্রতিবেদক :

সকাল সোয়া ১০টার দিকে স্টেশনের ৬নং টিকিট কাউন্টারের সামনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকা নারীরা পশ্চিমাঞ্চল রেলওয়ের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের সামনেই ক্ষোভ প্রকাশ করেন। তাদের অভিযোগ, নারীদের জন্য আলাদা এসি কাউন্টার না থাকায় পুরুষদের সঙ্গে লাইনে দাঁড়াতে হচ্ছে।

ঈদ উল আযহা উপলক্ষে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে  ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়।তবে প্রথম দিনে টিকিট প্রত্যাশীদের তেমন ভীড় ছিল না।  আজ দেয়া হয়েছে ঈদের ছুটির পর প্রথম কর্ম দিবস ১৪ আগস্টের টিকিট।

একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট নিতে পারবেন। এজন্য টিকিট প্রত্যাশীদের জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধনপত্র জমা নেয়া হয়। আগাম টিকিট কোনোভাবেই ফেরত নেওয়া হবে না। আগামীকাল ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের এবং ৯ আগস্ট ১৮ আগস্টের টিকিট দেওয়া হবে।  তবে এবারও কাউন্টার থেকে ৫০ ভাগ টিকিট এবং অ্যাপস ও অনলাইনের মাধ্যমে ৫০ ভাগ টিকিট বিক্রি করা হবে।

এদিকে, নারী যাত্রীদের অভিযোগ, তাদের জন্য আলাদা এসি টিকিটের কাউন্টার না থাকায় বিড়ম্বনায় পড়তে হচ্ছে। নগরীর লক্ষ্মীপুর থেকে টিকিট কাটতে আসা আফসানা জেরিন ইউনিভার্সাল২৪নিউজকে ক্ষোভ প্রকাশ করে বলেন, এই স্টেশনে দেখছি ৬টি কাউন্টার আছে। অথচ নারীদের জন্য আলাদা কোনো এটি টিকিট কাউন্টার নেই। ফলে পুরুষদের লাইনেই ঘেঁষাঘেষি করে দাঁড়িয়ে থাকতে হচ্ছে কয়েক ঘণ্টা। এটি বিড়ম্বনা।

তবে পশ্চিমাঞ্চল রেলওয়ের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, এসি টিকিটের জন্য নারী ও পুরুষদের জন্য একটিই মাত্র কাউন্টার। এতে নারীদের সমস্যা হচ্ছে তা আমরা বুঝতে পারছি। কিন্তু লোকবল সংকটের কারণে আলাদা কাউন্টার খোলা যাচ্ছে না।


  • 1K
    Shares
শর্টলিংকঃ