রাবিতে সান্ধ্যকোর্সবিরোধী আন্দোলন মামলার সকল আসামি খালাস

  • 734
    Shares

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যকোর্স বাতিলের দাবিতে আন্দোলনের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলার সকল আসামি খালাস পেয়েছেন। মঙ্গলবার বিকেলে রাজশাহীর অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এনায়েত কবির সরকার এ রায় ঘোষণা করেন।

২০১৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘বর্ধিত ফি প্রত্যাহার ও বাণিজ্যিক সান্ধ্যকোর্স’ বিরোধী আন্দোলনে অংশ নেন রাজনৈতিক ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্র ফেডারেশন, ছাত্রফ্রন্ট, ছাত্র ইউনিয়নসহ অন্যান্য সংগঠনের সদস্য ও নেতাকর্মীরা। আন্দোলন চলাকালে ২ ফেব্রুয়ারি ক্যাম্পাসে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়।

এতে আহত হয় অর্ধশতাধিক শিক্ষার্থী। এক ঘটনায় পরদিন নগরীর মতিহার থানায় মামলা করেন এসআই মাসুদার রহমান। এতে ৪৫জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা দেড়শ জনকে আসামি করা হয়। তবে মামলাটি তদন্তের পর ৩৪ জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশিট দেয় পুলিশ‌।

আজ বিকেলে রাজশাহীর অতিরিক্তি মহানগর দায়রা জজ আদালতের বিচারক এনায়েত কবির সরকার আসামীদের দোষ প্রমাণিত না হওয়ায় বেকুসুর খালাস দেন।

এদিকে আন্দোলনে নেতৃত্বদানকারী সকলকে নিঃশর্ত মুক্তির দাবিতে সকালে ছাত্র ফেডারেশনের পক্ষ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অবস্থান ও সমাবেশ করেছে। ছাত্র নেতাদের বিরুদ্ধে ২০১৪ সালে দায়েরকৃত ৪ টি মামলার একটির রায় ঘোষণা হলো। আরও তিনটি মামলার বিচার কাজ এখনও চলছে।


  • 734
    Shares
শর্টলিংকঃ