রাবির অবস্থান কর্মসূচি শিক্ষকদের আশ্বাসে স্থগিত

  • 431
    Shares

রাবি প্রতিনিধি:
পরীক্ষা শেষ হওয়ার সাত মাস পরেও ফল প্রকাশিত না হওয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে দশটা থেকে দুপুর তিনটা পর্যন্ত বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা সভাপতির কক্ষের সামনে অবস্থান করে। পরে শিক্ষকদের আশ্বাসে আগামী ২৪ ঘন্টার জন্য কর্মসূচি স্থগিত করে নেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন বলেন, শিক্ষার্থীদের দাবির বিষয় নিয়ে শিক্ষকরা আলোচনা করেছি। আলোচনায় সিন্ধান্ত নেয়া হয়েছে আগামী রোববারের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। যে শিক্ষকরা এখনো পরীক্ষার খাতার নম্বরপত্র জামা দেননি তাদের সেগুলো জমা দিতে বলা হয়েছে। আশা করছি নির্ধারিত দিনে ফল পাবে শিক্ষার্থীরা।

অবস্থানরত শিক্ষার্থীরা বলেন, বিভাগের শিক্ষকদের আশ্বাসে আগামী ২৪ ঘন্টার জন্য কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে আগামীকাল ৪টার ভিতর আমাদের ফলাফল প্রকাশের তারিখ না জানালে আমরা আবার কর্মসূচি পালন করবো। এমনকি রেজাল্ট হওয়ার আগ পর্যন্ত আমরা চালিয়ে যাবো।

প্রসঙ্গত, গত বছরের ১৩ নভেম্বর বিভাগের প্রথম বর্ষের (বর্তমান দ্বিতীয়) লিখিত পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১০ ডিসেম্বর। ১১ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত চলে দ্বিতীয় বর্ষের (বর্তমানে তৃতীয়) লিখিত পরীক্ষা। ৮ নভেম্বর শুরু হয়ে ১৭ ডিসেম্বর শেষ হয় তৃতীয় বর্ষের এবং ১৪ নভেম্বর শুরু হয়ে চলতি বছরের ২৪ জানুয়ারি শেষ হয় চতুর্থ বর্ষের (বর্তমান মাস্টার্স) লিখিত পরীক্ষা। কিন্তু বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশে রয়েছে পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করতে হবে।


  • 431
    Shares
শর্টলিংকঃ