শতভাগ ত্রুটিমুক্ত ভর্তি পরীক্ষার জন্য কাজ করছি- ইবি উপাচার্য

  • 1
    Share

ইবি সংবাদদাতা:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা নিয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশীদ আসকারী বলেছেন, ‘আমরা শতভাগ ত্রুটিমুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের জন্য কাজ করে যাচ্ছি। অতীতের যে অভিজ্ঞতাগুলো আছে সেগুলোকে কাজে লাগিয়ে একটি নিচ্ছিদ্র নিরাপদ পরিবেশে নকলমুক্ত, প্রশ্নফাঁসমুক্ত এবং প্রশ্নের মান বজায় রেখে পরীক্ষা গ্রহণের ব্যাপারে আমাদের প্রস্তুতি যথাযথ।’ রোববার ভর্তি পরীক্ষাকে সামনে রেখে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক ড. হারুন-উর-রশীদ আসকারী

তিনি আরোও বলেন, ‘ভর্তিচ্ছুদের নিরপত্তার জন্য সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমরা কুষ্টিয়া-ঝিনাইদহ জেলা প্রশাসক, পুলিশ প্রশাসন ও সকল গোয়েন্দা সংস্থার সাথে আলোচনা করেছি। আমরা কি কি ধরণের সংকটের আশঙ্কা করছি সেসব নিয়ে আলোচনা হয়েছে এবং প্রতিকারের ব্যবস্থা হয়েছে।’

ড. আসকারী বলেন, ‘সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য সিসি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে। প্রধান ফটকে আর্চওয়েসহ পরীক্ষা হলের গেটগুলো মেটাল ডিটেক্টরের ব্যবস্থা রাখা হয়েছে। র‌্যাগিংমুক্ত এবং মেয়েদের জন্য নিরাপদে পরীক্ষার ব্যবস্থা নিশ্চিত করার জন্য আমাদের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত আছে।’

রোববার বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সভাকক্ষে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, ছাত্র-উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, ইবি প্রেসক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ, সহ-সভাপতি আসিফ খান ও সাধারণ সম্পাদক শাহাদাত তিমিরসহ অন্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভায় প্রশাসনের কর্তাব্যক্তিরা ভর্তি পরীক্ষার বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন ও বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

 


  • 1
    Share
শর্টলিংকঃ