শেখ হাসিনার ট্রেনবহরে হামলা মামলার রায়ে ৯ আসামীর ফাঁসি : ২৫জনের যাবজ্জীবন

  • 221
    Shares

 নিজস্ব প্রতিবেদক, পাবনা :

পাবনায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ট্রেন বহরে গুলিবর্ষণ মামলার রায়ে নয় আসামীর ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে অপর ২৫জনের যাবজ্জীবন ও ১৩জনকে ১০বছর করে কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে পাবনার অতিরিক্ত দায়রা জজ রোস্তম আলী এ রায় ঘোষণা করেন। আসামীরা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।

ঈশ্বরদী পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টু এবং পৌর বিএনপির সাবেক সভাপতি ও ঈশ্বরদী পৌরসভার সাবেক মেয়র মকলেছুর রহমান বাবলুও রয়েছেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে। মামলার ৫২ জন আসামির মধ্যে পাঁচজন বিচার চলার মধ্যেই বিভিন্ন সময়ে মারা গেছেন।

১৯৯৪ সালের ২৩শে সেপ্টেম্বর দলীয় কর্মসূচিতে ট্রেনে করে খুলনা থেকে সৈয়দপুর যাচ্ছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সময়, ঈশ্বরদী রেলওয়ে জংশনে আওয়ামী লীগের পথসভায় যোগ দেয়ার কথা ছিল তাঁর। কিন্তু, আওয়ামী লীগ সভাপতিকে বহনকারী ট্রেনটি ঈশ্বরদী পৌঁছানোর সঙ্গে সঙ্গেই তার কামরা লক্ষ্য করে গুলিবর্ষণ করে বিএনপি নেতাকর্মীরা।

ঘটনার দিনই বর্তমানে ঈশ্বরদী পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুসহ সাতজনকে আসামি করে মামলা করে পুলিশ। তদন্ত শেষে ১৯৯৭ সালের ৩রা এপ্রিল বিএনপির ৫২ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট দেয় সিআইডি।


  • 221
    Shares
শর্টলিংকঃ