সাহিত্যে সম্মাননা পদক পেলেন রাজশাহী তরুন কবি ইলিয়াস


রিপন আলী, মোহনপুর:

খুলনার সাহিত্য সংগঠন ধ্রুপদী সাহিত্য- সাংস্কৃতিক একাডেমির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধুর শত বর্ষ স্মরণে রেখে কবিতা পাঠ, আবৃত্তি, গান ও গুণিজন সংবর্ধনা ( উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে) অনুষ্ঠিত সাহিত্য আসরে ‘চৌমিত্বের কবি’ উপাধি প্রাপ্ত কবি ইলিয়াস হোসেনকে কবিতা সাহিত্যে সম্মাননা পদক প্রদান করা হয়।

পদক হাতে তুলে দেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ। এ সময় সংগঠনের সভাপতি কবি শাহানাজ সুলতানা ও সাধারণ সম্পাদক খুলনা বেতারের উপস্থাপক শেখ আসাদুজ্জামান মিথুন সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা সাহিত্যিকরা উপস্থিত ছিলেন। কবি মুকুল কেশরীর স্নেহের পাত্র ইলিয়াস হোসেন।

ইলিয়াস হোসেনের জন্ম রাজশাহী জেলার মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়নের বড় পালশা গ্রামে। ছোট থেকেই সে সাহিত্য মনা। বিভিন্ন পত্র-পত্রিকা ও বাংলাদেশ বেতারে তার কবিতা প্রচারিত হচ্ছে। ইলিয়াস হোসেন “প্রতিভা সাহিত্যাসরের” প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। জাতীয় ও আন্তর্জাতিক বহু সংগঠনের সদস্য ইলিয়াস হোসেন। “কাব্য সিন্ধু” নামক একটা পাঠাগার তৈরি করেছেন। ছদ্মনাম ‘নব বিধু’। লেখালেখির পাশাপাশি ইলিয়াস হোসেন সাংবাদিকতাও করেন।

Print Friendly, PDF & Email

শর্টলিংকঃ