৩৯তম বিসিএস’র চূড়ান্ত ফল প্রকাশ আজ

  • 15
    Shares

ইউএনভি ডেস্ক:

৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল আজই প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিকাল সাড়ে ৩টায় কমিশন সভা আহবান করা হয়েছে। সভা শেষে চূড়ান্ত ফলাফল পিএসসি’র ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানা গেছে।

চিকিৎসকদের জন্য ৩৯তম বিশেষ এই বিসিএস পরীক্ষা নেওয়া হয়। এই পরীক্ষার মাধ্যমে সাড়ে ৪ হাজারেরও বেশি চিকিৎসক নিয়োগ দেয়া হবে। চলতি মাসের মধ্যে ফলাফল প্রকাশের পরিকল্পনার কথা জানানো হয়েছিল।

তবে অতিরিক্ত আরো আড়াই হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশের জন্য চূড়ান্ত ফলাফল প্রকাশে একটু বিলম্ব হচ্ছিল। এই বিসিএসে পদের সংখ্যা বাড়ছে না। পিএসসির পরিকল্পনা অনুযায়ী চলতি মাসেই ফল প্রকাশিত হচ্ছেই।

গত বছরের ৬ সেপ্টেম্বর ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর গত ৭ মার্চ এই বিসিএসের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩৯তম বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়া হবে।

৩৯তম বিশেষ বিসিএসে প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেছেন।

পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য মৌখিক পরীক্ষা দিয়েছেন। গত বছরের ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন।


  • 15
    Shares
শর্টলিংকঃ