পুঠিয়ায় অপরিপক্ক আম পাড়ায় ৬ জনের জেল


পুঠিয়া প্রতিনিধিঃ

পুঠিয়ায় অপরিপক্ক আম বাজারজাত করণের দায়ে ৬ জনকে জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুর ১২টার সময় গোপন সংবাদের ভিত্তিতে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওলিউজ্জামান পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের সরিষাবাড়ি এলাকায় খালেকের আমবাগান থেকে যথাযথ কর্তৃপক্ষের নির্দেশ অমান্য করে অসৎ উপায় অবলম্বন করে অপরিকপক্ক আম বাজারজাত করণের উদ্দেশ্যে প্রক্রিয়াজত করণের সময় হাতে নাতে ৬ জনকে আটক করে।

সেসময় অপরিপক্ক ৭০ ক্যারেট প্রায় ৩০ মন লক্ষণা আম জব্দ করা হয়। আটক ৬ জনকে ৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। সেসময় আরো ২জন পালিয়ে যায়। ভ্রাম্যমান আদালতের পরিচালনার সময় পুঠিয়া থানা পুলিশ সহযোগিতা করে।

রাজশাহী জেলা প্রশাসন বেধে দেওয়া নিয়ম অনুযায়ী আগামী ২৫ মে আগে লক্ষণা আম বাজারজাত করা দন্ডনীয় আপরাধ। এব্যাপারে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওলিউজ্জামান জানান, অপরিপ্ক্ক আমগুলো অসৎ উদ্দেশ্যে বাজারজাত করণের জন্য গাছ থেকে নামিয়েছে বলে তারা স্বীকার করেছে।

আটক প্রত্যেককে ৫দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে এবং জব্দকৃত আম গুলো এতিম মাদ্রাসার শিক্ষার্থী ও আবাসন প্রকল্পের আওতায় থাকা লোকজনদের মাঝে বিতরণ করা হয়েছে।


শর্টলিংকঃ