‘আতংকিত না হয়ে সতর্ক থাকুন’ : এমপি এনামুল


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী হয়ে রাত ৮টা নাগাদ ‘ফণীর বগুড়ায় থাকার শঙ্কা রয়েছে। রাত ১১টায় রংপুর ও রাত ৩ টায় নীলফামারী হয়ে ‘ফণী’ বাংলাদেশ অতিক্রম করে ভারতের আসামের দিকে যাবে।

এমতাবস্থায় আতংকিত না হয়ে জানমালের নিরাপত্তা রক্ষায় বাগমারাবাসীকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক। একই সঙ্গে দুর্যোগ মোকাবেলায় পরামর্শ অনুসরণ করার জন্য জনসাধারণকে অনুরোধ জানিয়েছেন।

ইতোমধ্যে বাগমারাব উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয় কেন্দ্র ঘোষণা করা হয়েছে। পাশাপাশি দুর্যোগকালীন সময়ে ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরণের জন্য খাদ্যশস্য মজুদ রাখা হয়েছে। ফণী মোকাবেলায় বাগমারাবাসীর উদ্দেশ্যে বেশ কিছু পরামর্শ দিয়েছেন সংসদ সদস্য এনামুল হক।

পরামর্শগুলো হলো- বাসায় খাবার পানি ও অন্যান্য শুকনো খাবার সংরক্ষণ করা, কাঁচা ঘর ও ঝুঁকিপূর্ণ বাড়িঘর ছেড়ে নিকটস্থ ইউপি, স্কুল বা কলেজের দালান ঘরে আশ্রয় নেয়া, বড় গাছপালার নিচে আশ্রয় না নেয়া, এবং সর্বশেষ তথ্য জানতে কিংবা দূর্যোগ সম্পর্কিত যেকোনো সহযোগিতায় কন্ট্রোল রুমের ০৭২২২৫৬১২৫ অথবা ০১৭৩০৮৩৪০৯৪ নম্বরে যোগাযোগ করা।

অন্যদিকে সরকারি কর্মকর্তাদের পাশাপাশি আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক।


শর্টলিংকঃ