আদিবাসী পল্লীতে ত্রাণ সহায়তা পৌছে দিলেন ইউএনও


দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুর পৌর এলাকার দেবীপুরে আদিবাসী পল্লীতে ত্রাণ সহায়তা পৌছে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা। সোমবার বিকেলে নিজ উদ্যোগে তিনি এ ত্রাণ সহায়তা পৌছে দেন। ত্রাণ সহায়তা পেয়ে তাৎক্ষণিক আবেগাপ্লুত হয়ে পড়েন আদিবাসী পল্লীর বাসিন্দারা।

আদিবাসী পল্লীর প্রধান গণেশ টুডু বলেন, তাদের বাড়ি রাজশাহীর তানোর উপজেলার অমৃতপুর গ্রামে। গত দু’বছর ধরে তারা দুর্গাপুরের দেবীপুর গ্রামের একটি আমবাগানে টং ঘর করে ৬ টি পরিবার বসবাস করছেন। এখানে তারা দিনমজুরের কাজ করে কোন রকমে দিনাতিপাত করছিলেন। গত ক’দিন থেকে তাদের দিনমজুরের কাজও বন্ধ। কাজ বন্ধ হওয়ায় ও বাইরে বের হতে না পেরে খাদ্য সংকটে পড়েন আদিবাসী পল্লীর বাসিন্দারা।

এমন সময় সরকারি ত্রাণ সহায়তা তাদের কাছে অনেকটা উপরআলার আশীর্বাদের মতো। ইউএনও মহসীন মৃধা জানান, ভাসমান ভাবে বসবাস করছিলো আদিবাসী পল্লীর বাসিন্দারা। তারা এখানে স্থায়ী না হওয়ায় ও নিজ এলাকায় না থাকায় সরকারি ত্রাণ সহায়তা থেকে বঞ্চিত ছিলো। সাম্প্রতিক সময়ে তারা কিছুটা খাদ্য সংকটে পড়েছিলেন। বিষয়টি জানতে পেরে মানবিকতার জায়গা থেকে তাদের কাছে সরকারি ত্রাণ সহায়তা পৌছে দিয়েছি। এছাড়াও সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাস প্রতিরোধে তাদের বিভিন্ন ধরনের দিকনির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান ইউএনও মহসীন মৃধা।


শর্টলিংকঃ