আমি মেধা বিক্রি করি, বিবেককে না: সুশান্ত শিং


ইউএনভি ডেস্ক:

‘সাবধান ইন্ডিয়া’ টেলিভিশন অনুষ্ঠান থেকে থেকে বাদ পড়ার পর ভারতের জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং বলেছেন, আমি আমার মেধাকে বিক্রি করি, কিন্তু বিবেককে না। ধর্মভিত্তিক নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষোভে অংশ নেয়ায় চুক্তি থেকে তাকে বাদ দেয়া হয়েছে বলে ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে।

মঙ্গলবার এক টুইট বার্তায় তিনি বলেন, দীর্ঘদিন ধরে পরিচালিত ‘সাবধান ইন্ডিয়া’ টেলিভিশন শো-তে তার সংশ্লিষ্টতার ইতি ঘটেছে। গত ২০১২ সাল থেকে তিনি ওই অনুষ্ঠানটির সঙ্গে ছিলেন।

আইনটি বাতিলের দাবিতে দেশজুড়ে বিক্ষোভে নিজের অংশগ্রহণের পর এমনটাই হবে বলে ধারনা করা হয়েছিল। বাদ পড়ার খবর সামাজিকমাধ্যমে শেয়ার দিয়ে তিনি বলেন, প্রতিবাদের সামান্য পুরস্কার আমি পেয়েছি।

গণমাধ্যমকে এই অভিনেতা বলেন, গত রাতে আমি জানতে পারলাম যে ওই শোতে আমার চুক্তি বাতিল করা হয়েছে। আমাকে এর পেছনে কোনো যৌক্তিক কারণ দেখানো হয়নি। কাজেই এ বিষয়ে আমি ধারনা করে কিছু বলতে চাই না।

তিনি বলেন, এমন এক সময় এই ঘটনাটি ঘটেছে, যখন আমি বিক্ষোভে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছি।

কাজ হারানোর ভয়ে আমি অন্যদের পছন্দ নিয়ে মন্তব্য করতে পারি না জানিয়ে সুশান্ত বলেন, আমার একটি ছোট্ট নীতি রয়েছে। আমি মেধাকে বিক্রি করি, কিন্তু বিবেককে না। যখন আমার শিশুরা বড় হয়ে আমাকে জিজ্ঞাসা করবে, শিক্ষার্থীদের নির্যাতনের সময় আমি কি করেছিলাম, তখন আমার একটা জবাব থাকা চাই।

কিংবদন্তি অভিনেতা ভগৎ সিং বলেন, শিক্ষার্থীদের যেভাবে নিপীড়ন করা হয়েছে, তাতে আমি মানসিকভাবে খুবই ব্যথিত হয়েছি।


শর্টলিংকঃ