ঈদে গণপরিবহন চালু রাখার ঘোষণায় ওয়ার্কার্স পার্টির উদ্বেগ


ইউএনভি ডেস্ক:

জাতীয় পরামর্শ কমিটির পরামর্শ উপেক্ষা করে করোনাভাইরাস সংক্রমণের এ সময়ে ঈদে গণপরিবহন, রেল ও নৌযান খোলা রাখার সরকারি সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করে ঈদে গণপরিবহন ১০ দিন বন্ধ রাখার দাবি জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। শুক্রবার (১৭ জুলাই) এক বিবৃতিতে দলটির পলিটব্যুরো এ দাবি জানায়।

বিবৃতিতে বলা হয়, করোনা সংক্রমণ রোধে জাতীয় পরামর্শ কমিটি যে পরামর্শ দিয়েছে সেটা বাস্তবায়ন করা হচ্ছে না। বরং জাতীয় পরামর্শ কমিটি ঢাকা, চট্টগ্রামসহ আক্রান্ত এলাকা থেকে ঈদে বাড়ি যেতে নিষেধ করতে বলেছে, সেখানে একই দিনে এ সম্পর্কিত সরকারি সিদ্ধান্ত বদল করে ঈদে গণপরিবহন খোলা রাখার কথা ঘোষণা করা হয়েছে। এর ফলে, করোনা সংক্রমণ প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। এমনিক ঈদের পরে ঢাকা, চট্টগ্রামসহ মূল শহরগুলোর ক্ষেত্রে সংক্রমণের বিস্ফোরণ ঘটাতে পারে।

করোনা সংক্রমণরোধে ওয়ার্কার্স পার্টি অবিলম্বে করোনা টেস্ট দৈনিক বিশ হাজার উন্নীত করা, প্রতি জেলায় সরকারি-বেসরকারি পর্যায়ে ল্যাব স্থাপন ও উপজেলা পর্যায় থেকে নমুনা সংগ্রহের ব্যবস্থা, টেস্ট করার জন্য ফি বাতিল, টেস্টের কিট সরবরাহ এবং ঈদে গণপরিবহন ১০ দিনের জন্য বন্ধ রাখতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।


শর্টলিংকঃ