ঈদে জৌলুস ফিরে পেয়েছে সিনেমা হলগুলি


নিজস্ব প্রতিবেদক:

ঈদের তারিখ নিয়ে বিভ্রান্তি এরপর সকালে বিরক্তির বৃষ্টি, তারপরেও এবারের ঈদে প্রাণ ফিরে পেয়েছে প্রেক্ষাগৃহগুলি। সরজমিনে সিনেমা হলগুলিতে গিয়ে দেখা যায় উপচে পড়া ভিড়।

প্রযুক্তির বিবর্তনে অনেকটা মুখ থুবড়ে পড়েছে সিনামা হলগুলি। উৎসব ও বিশেষ দিন ছাড়া প্রায় দর্শকশূন্য থাকে খুব নিকট অতীতের গণমানুষের বিনোদনের অন্যতম মাধ্যম সিনেমা হল। তবে এবারের ঈদে দেখা গেছে ভিন্ন চিত্র। সব হলগুলিতে দেখা মিলছে নানা বয়সের দর্শকের।

রাজশাহী মহানগরের নিকটবর্তী নওহাটার বাবুল সিনেমা হলে গিয়ে দেখা মিলল তরুন থেকে বৃদ্ধ নানা বয়সের দর্শকের। পবা উপজেলার দারুশা থেকে সিনেমা দেখতে এসেছে পঞ্চাশোর্ধ আব্দুল কদ্দুস। জানালেন প্রতি ঈদের সিনেমা দেখতে আসি । মাঝখানে সিনেমার অশ্লীলতার জন্য বাদ দিয়েছিলাম হলে আসা তবে এখনকার সিনেমা গুলি পারিবার নিয়ে দেখার মত তাই না এসে পারি না ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুল্লাহ আল মামুন বন্ধু-বান্ধব নিয়ে এসেছেন ‘পাসওয়ার্ড’ সিনেমা দেখতে। বলছিলেন ‘ হলে এসে সিনেমা দেখার মধ্যে একটা অন্য রকম অনুভূতি কাজ করে, ঘরে বসে দেখার মধ্যে যেটা কখনই পাওয়া যায় না’। তিনি আরও বলেন, রাজশাহী শহরে একসময় অনেক হল ছিল কিন্তু এখন সেগুলি না থাকায় ১৫ কিলোমিটার জার্নি করে এখানে এসেছি সিনেমা দেখার জন্য।

বাবুল সিনেমা হলের ব্যাবস্থাপক  নজরুল ইসলাম জানালেন, দুই ঈদে আমরা আশানুরূপ দর্শক পাই কিন্তু বছরের অন্য সময়গুলিতে প্রায় দর্শকশূন্য থাকে আমাদের হল। সারা বছর লস করে এতিহ্য ধরে রাখার জন্য আমরা এখনও হল চালিয়ে যাচ্ছি। তবে কতদিন এভাবে চালিয়ে যেতে পারব সেটা জানি না।

তবে সবকিছুর পরও দর্শকরা চান বেঁচে থাকুক সিনেমা হল। তারা মানসম্মত সিনেমা পেলে শুধু বিশেষ দিনে নয় হলে আসতে চান নিয়মিত।


শর্টলিংকঃ