এনামুলের গাড়িবহরে হামলার অভিযোগ নৌকার ৩ সমর্থক গ্রেপ্তার


ইউএনভি ডেস্ক:

রাজশাহী-৪ (বাগমারা) আসনে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য এনামুল হকের গাড়িবহরে হামলার অভিযোগে নৌকা প্রতীকের তিন সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার রাতে উপজেলার দ্বীপপুর ইউনিয়নের নামসোর গ্রামে এই ঘটনা ঘটে।সংসদ সদস্য এনামুল হক অভিযোগ করেন, তাঁর গাড়িবহরে নৌকার সমর্থকেরা হামলা চালিয়েছে। এটা সুষ্ঠু ভোটের প্রতিবন্ধকতা। আর আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আজাদ অভিযোগ করেছেন, স্বতন্ত্র প্রার্থীর বহর থেকে নৌকার প্রচার ক্যাম্পে হামলা চালানো হয়েছে। এ ঘটনায় তাঁরাও মামলা করবেন।

রাজশাহী-৪ আসনে এবার ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন আওয়ামী লীগের প্রার্থী ও দলটির বন ও পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য আবুল কালাম আজাদ, জাতীয় পার্টির আবু তালেব প্রামাণিক, বিএনএমের সাইফুল ইসলাম, এনপিপির জিন্নাতুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী এনামুল হক ও বাবুল হোসেন। তাঁদের মধ্যে বর্তমান সংসদ সদস্য ও বাগমারা উপজেলার আওয়ামী লীগের সভাপতি এনামুল হক দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তিনি কাঁচি প্রতীকে নির্বাচন করছেন।

নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল রাতে সংসদ সদস্য এনামুল হক গোবিন্দপাড়া, নরদাশ ও সোনাডাঙ্গা ইউনিয়ন এলাকায় প্রচারণা শেষে বাড়ি ফিরছিলেন। তাঁর সঙ্গে দুই শতাধিক নেতা-কর্মী ছিলেন। রাত নয়টার দিকে তাঁরা দ্বীপপুর ইউনিয়নের নানসোর এলাকায় পৌঁছালে নৌকার সমর্থকেরা তাঁদের মুখোমুখি হয়ে স্লোগান দিতে থাকেন। এ সময় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকেরাও পালটা স্লোগান দিলে পরিস্থিতি উত্তপ্ত হয়। তখন উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

ইটের আঘাতে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক শহিদুল ইসলামের মাথা ফেটে যায়। নৌকার এক সমর্থকও আহত হন। খবর পেয়ে রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার আবু সালেহ মো. আশরাফুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশ নানসোর মোড়ে পৌঁছে তিনজনকে আটক করে।

আটক ব্যক্তিরা হলেন নামসর গ্রামের বাসিন্দা ও নৌকার সমর্থক সোহরাব হোসেন (৪০), আবদুর রাজ্জাক (৩২) এবং ডাবলু (২৮)। সোহরাবের বড় ভাই মকলেছুর রহমান সংসদ সদস্য এনামুলের অনুসারী। তিনি বাদী হয়ে তাঁর ভাইসহ আটজনের নাম উল্লেখ করে একটি মামলা করেছেন। সে মামলায় আজ সোমবার সকালে আটকদের গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, এনামুল হকের গাড়িবহর থেকে তাঁর লোকজনের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে, এতে তাঁর একজন কর্মী আহত হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী এনামুল হক নানা নাটক সাজিয়ে নৌকার সমর্থকদের উসকে দিচ্ছেন। তাঁর ও কর্মী সমর্থকদের বিরুদ্ধে মামলা ও অভিযোগ করছেন। নৌকার প্রার্থীর কর্মীর ওপর হামলার ঘটনায় মামলা করা হবে বলে জানিয়েছেন আবুল কালাম আজাদ।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার  বলেন, পুলিশ ঘটনার পরপরই ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। একপক্ষ মামলা করেছে, অপর পক্ষ কোনো মামলা বা অভিযোগ করেনি।


শর্টলিংকঃ