করোনায় স্বাস্থ্য নিরাপত্তার দাবি : রামেক হাসপাতালে ইন্টার্নদের কর্মবিরতি


নিজস্ব প্রতিবেদক : 
সন্দেভাজন করোনা রোগীদের চিকিৎসায় নিজেদের স্বাস্থ্য নিরাপত্তায় অ্যাপ্রনসহ প্রয়োজনীয় সরঞ্জামের দাবিতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মবরতি চলছে ইন্টার্ন ডাক্তারদের।  আজ বৃহস্পতিবার সকাল আটটা থেকে তাঁরা কর্মবিরতি শুরু করেছেন। ইন্টার্ন  চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ইকবাল হাসান ইউনিভার্সাল২৪নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। 


তিনি বলেন, হাসপাতালে ২০০ ইন্টার্ন চিকিৎসক আছেন। তাঁদের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ ব্যক্তিগত নিরাপত্তার কোনো ব্যবস্থা করেনি। হাঁচি-কাশিসহ সব ধরনের সংক্রমণ নিয়ে রোগীরা হাসপাতালে ঢুকছেন। তাঁদের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই হাসপাতালে ভর্তি করা হচ্ছে। নূন্যতম নিরাপত্তাহীন অবস্থায় চিকিৎসকদের ওই রোগীদের চিকিৎসা দিতে হচ্ছে। চিকিৎসকদের জন্য ন্যূনতম নিরাপত্তার কোনোব্যবস্থা করা হয়নি। তাই তাঁরা কর্মবিরতি পালন করছেন।

তিনি আরও বলেন, নৈতিক কারণে তাঁরা ডেঙ্গু পরিস্থিতির সময় দায়িত্ব পালন করেছেন। তখনো একই অবস্থা ছিল। এবারও একই পরিস্থিতি থাকায় ২০০ ইন্টার্ন চিকিৎসকের কথা চিন্তা করে বুধবার তাঁরা হাসপাতালের পরিচালকের সঙ্গে দেখা করেছেন। তাঁদের দাবি দাওয়া শুনে পরিচালক বলেছেন, তিনি মন্ত্রণালয়ে কথা বলবেন। কিন্তু চিকিৎসাসেবা চালিয়ে নিতে হলে এই সমস্যার তাৎক্ষণিক সমাধান দরকার বলে তিনি মন্তব্য করেন।


শর্টলিংকঃ