কুষ্টিয়ায় ভারতীয় ভিসা সেন্টারের কার্যক্রম শুরু


নিজস্ব প্রতিবেদক:

ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু হলো কুষ্টিয়ায়।রোববার (১৬ এপ্রিল) বিকেল ৩টার দিকে শহরের নবাব সিরাজউদ্দৌলা সড়কে জেলা পরিষদ ভবনে আনুষ্ঠানিকভাবে ভারতীয় ভিসা আবেদন সেন্টারের উদ্বোধন করা হয়।

ভিসা কেন্দ্রের উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ (এমপি)। এ সময় রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী মনোজ কুমার, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান, কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান উপস্থিত ছিলেন।

 

নতুন কেন্দ্রটি উদ্বোধনের পর মিডিয়ার সাথে কথা বলার সময়, হাই কমিশনার প্রণয় ভার্মা বাংলাদেশের জনগণের জন্য ভিসা সুবিধাসমূহ ক্রমাগত উন্নত করার প্রচেষ্টার ওপর জোর দেন এবং বাংলাদেশের নাগরিকদের জন্য ভিসা পরিষেবাসমূহ সহজতর করার জন্য হাই কমিশনের সাম্প্রতিক পদক্ষেপগুলো তুলে ধরেন। তিনি আশা প্রকাশ করেন যে, নতুন কেন্দ্রটি মানুষে-মানুষে যোগাযোগকে আরও শক্তিশালী করবে যা আমাদের দুই দেশকে আবদ্ধ করে এবং ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যৌথ আত্মত্যাগের মাঝে নিহিত ভারত-বাংলাদেশ সম্পর্কের মূলে অবস্থান করে।

 

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, আগে ভারতের ভিসার জন্য এ অঞ্চলের মানুষজনকে যশোর অথবা রাজশাহী যেতে হতো। এ ভিসা সেন্টার চালু হওয়াতে কুষ্টিয়াসহ আশপাশের পাঁচটি জেলার মানুষ সুবিধা পাবে।

এই ভিসা কেন্দ্রে সপ্তাহে রোববার থেকে বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত চলবে ভিসার আবেদন জমা দেওয়া ও পাসপোর্ট বিতরণ কার্যক্রম।

দেশের বিভাগীয় শহরে থাকা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলোতে ভিসা প্রত্যাশীদের চাপ বাড়তে থাকায় বিভিন্ন জেলায় নতুন করে ভিসা আবেদন কেন্দ্র খুলছে ভারতীয় হাইকমিশন।এরই অংশ হিসেবে কুষ্টিয়ায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র খোলা হয়েছে। ফলে ভারতে ভ্রমণ ও চিকিৎসার জন্য গমনেচ্ছুকদের জন্য নতুন দ্বার উন্মোচন হলো।


শর্টলিংকঃ