গ্যালারিভরা দর্শক নিয়েই শুরু হলো ফুটবল লিগ


ইউএনভি ডেস্ক: 

সারাবিশ্ব প্রাণঘাতী করোনাভাইরাসের আক্রমণে তটস্থ, স্বাভাবিক জনজীবনের পাশাপাশি বন্ধ রয়েছে প্রায় সব খেলাও। তবে ব্যতিক্রম তুর্কিমেনিস্তান। দেশটিতে এখনও পর্যন্ত কোন করোনা আক্রান্ত মানুষ পাওয়া যায়নি।গ্যালারিভরা দর্শক নিয়েই শুরু হলো ফুটবল লিগ

তবু বাড়তি সতর্কতা হিসেবে মার্চের শুরুতে স্থগিত করা হয় তুর্কেমেনিস্তানের ফুটবল লিগ। তখন পর্যন্ত আট দলের লিগে হয়েছিল মাত্র ৩টি ম্যাচ। প্রায় মাসখানেক দেখার পর রোববার থেকে পুনরায় শুরু করা হয়েছে লিগটি, স্বাভাবিকভাবে গ্যালারিভরা দর্শক নিয়েই।

দেশটির রাজধানী আশগাবাতের স্টেডিয়ামে প্রায় ৩০০ দর্শকের সামনে মুখোমুখি হয়েছিল লিগের বর্তমান চ্যাম্পিয়ন আলতিন আসির ও বর্তমানে টেবিল টপার কোপেতদাগ। ম্যাচের দ্বিতীয়ার্ধে দুই দলই একটি করে গোল করে, ম্যাচ শেষ হয় ১-১ ব্যবধানে অমীমাংসিত থেকেই।

লিগ শুরুর ব্যাপারে আয়োজকদের উৎসাহিত করেছে মূলত দর্শকদের আগ্রহই। তুর্কিমেনিস্তানের কখনওই এক নম্বর খেলা নয় ফুটবল। এমনকি ফুটবলের পাওয়া হাউজ হিসেবেও পরিচিত নয় তারা। তবু যেসব দর্শকরা ফুটবল ভালোবাসেন, তারা চাইছিলেন লিগ শুরু করা হোক যত তাড়াতাড়ি।

রোববারের ম্যাচে উপস্থিত ছিলেন কোপেতদাগের ৬০ বছর বয়সী সমর্থক মুরাদ। তার মতে, ‘খেলাধুলাই সকল ভাইরাস মেরে ফেলে। যখন আপনার প্রিয় দল জয় পায়, তা আপনার স্বাস্থ্যের উন্নতি ঘটায়। আমাদের ক্লাবটা (কোপেতদাগ) একটা কিংবদন্তি ক্লাব।’ প্রায় একই কথা ৩৪ বছর বয়সী উদ্যোক্তা ও সমর্থক আসির ইউসুফের। আনন্দে থাকলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে জানান আসির। এছাড়া করোনা নেই, খেলা কেন হবে না?- এ প্রশ্নই রেখেছেন তিনি।


শর্টলিংকঃ