চাঁপাইনবাবগঞ্জে পিআইবি’র তিন দিনব্যাপী প্রশিক্ষণ শুরু


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জ জেলায় কর্মরত সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে শুরু হয়েছে তিন দিনব্যাপি বুনিয়াদি ও অনুসন্ধানমূলক রির্পোটিং প্রশিক্ষণ। প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি’র) উদ্যোগে এবং জেলা প্রেসক্লাবের সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করা হয়েছে। 

সোমবার সকাল ১০টায় নবাবগঞ্জ সরকারি কলেজ শিক্ষক মিলনায়তনে ‘বুনিয়াদি প্রশিক্ষণ’ এবং জেলা পরিষদ মিলনায়তনে ‘অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ’ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। দু’টি ভেন্যুতে অনুষ্ঠিত এই প্রশিক্ষণে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত জেলার ৭০ জন সংবাদকর্মী অংশ নিয়েছেন।

কর্মশালা বিভিন্ন কোর্স পরিচালনা করবেন পিআইবি’র প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম, প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।

নিউইয়র্ক টাইমসের প্রদায়ক জুলফিকার আলি মানিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের খন্ডকালীন শিক্ষক সাবেক নির্বাহী প্রযোজক মোহাম্মদ শাহাবুদ্দিন।

প্রশিক্ষণে সাংবাদিকতার বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত করা, অজানা বিষয়গুলো জ্ঞাত করা এবং প্রশিক্ষণার্থীদের সাংবাদিকতার মৌলিক বিষয় সম্পর্কে অবহিত করছেন প্রশিক্ষকরা।


শর্টলিংকঃ