চ্যালেঞ্জ নিতে প্রস্তুত জিম্বাবুয়ে


ইউএনভি ডেস্ক:

সিরিজটা হারলেও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ভালো করেছিল জিম্বাবুয়ে। দ্বিতীয় টেস্টটা ড্র করেছিল স্বাগতিকরা। লঙ্কানদের সঙ্গে ভালো করার আত্মবিশ্বাস নিয়ে গতকাল ঢাকায় এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এবার বাংলাদেশের বিপক্ষে চ্যালেঞ্জ নিতেও প্রস্তুত ক্রেইগ আরভিনের দল। গতকাল বিকাল ৫টায় ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে টেস্ট দল।

চ্যালেঞ্জ নিতে প্রস্তুত জিম্বাবুয়ে

এই সফরে বাংলাদেশের বিরুদ্ধে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-২০ খেলবে জিম্বাবুয়ে। বিমানবন্দরে দলটির অভিজ্ঞ ক্রিকেটার ব্রেন্ডন টেইলর বলেছেন, তৈরি হয়েই এসেছে জিম্বাবুয়ে। সফরটা গুরুত্বপূর্ণ জানিয়ে গতকাল টেইলর বলেছেন, ‘খুবই গুরুত্বপূর্ণ আমাদের জন্য।

এই বছর আমাদের অনেক খেলা। সাতটা টেস্ট আছে। প্রতিটা সিরিজই ভীষণ গুরুত্বপূর্ণ। আর দেশের বাইরে জেতা তো দারুণ ব্যাপার। বাংলাদেশের বিপক্ষে তাদের মাঠে খেলা বরাবরই কঠিন চ্যালেঞ্জ। তবু আমরা সামনে তাকাচ্ছি।’

শ্রীলঙ্কার বিপক্ষে পারফরম্যান্স আত্মবিশ্বাস যোগাচ্ছে জিম্বাবুয়েকে। টেইলর বলেন, ‘আমরা পুরোপুরি তৈরি। প্রথমত ভালো লাগছে আরো একবার বাংলাদেশে আসতে পেরে। এখানটাকে আমরা আমাদের দ্বিতীয় দেশ বলে থাকি।

আমরা এখানকার কন্ডিশন জানি। দেশে আমরা দুটো ভালো টেস্ট খেলেছি শ্রীলঙ্কার বিপক্ষে। দুটোই পাঁচ দিনে গেছে। অনেক ইতিবাচক ব্যাপার ছিল সেখানে। আশা করছি এই টেস্টেও তেমনটা দেখা যাবে।’

মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ে একমাত্র টেস্ট শুরু হবে ২২ ফেব্রুয়ারি। তার আগে বিকেএসপিতে ১৮-১৯ ফেব্রুয়ারি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। তারপর সিলেটে ১, ৩, ৬ মার্চ তিনটি ওয়ানডে এবং মিরপুরে ৯ ও ১১ মার্চ দুইটি টি-২০ ম্যাচে অংশ নিবে দুই দল।

আরো পড়তে পারেন:মুশফিককে সবুজ সংকেত


শর্টলিংকঃ