‘জঙ্গিবাদ নিয়ে তৃপ্তির ঢেকুর তোলার সুযোগ নেই’


নিজস্ব প্রতিবেদক:

জঙ্গিবাদ নিয়ে তৃপ্তির ঢেকুর তোলার সুযোগ কখনোই নেই বলে মন্তব্য করেছেন পুলিশের এন্টি টেররিজম ইউনিটের প্রধান ও অতিরিক্ত আইজিপি এসএম রুহুল আমিন। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে রাজশাহীতে ‘জঙ্গিবাদ দমনে বিট ও কমিউনিটি পুলিশিংয়ের ভূমিকা ও কৌশল’ বিষয়ক কর্মশালায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সব সময় সতর্ক থাকতে হবে কেননা জঙ্গিরা সব সময় চেষ্টা করবে আমাদেরকে আউটস্মার্ট করার জন্য। তবে আমাদেরও চেষ্টা থাকবে তারা যাতে আমাদেরকে বোকা না বানাতে পারে, আমরা যেন স্মার্ট ওয়েতে সবকিছু হ্যান্ডেল করতে পারি।

জঙ্গিরা বাংলাদেশের ওই আকারে সংগঠিত নেই বলে মন্তব্য করে তিনি জানান, অনলাইন প্লাটফর্মে জঙ্গিবাদে উদ্বুদ্ধকরণের মটিভেশনাল ওয়ার্ক এখনও চলছে। তবে পুলিশের সাইবার পেট্রোলিংয়ের কারণে তারা বেশি সুবিধা করে উঠতে পারছে না এবং মাঝে মাঝেই বড় জঙ্গিদেরকে তথ্য উপাত্তের ভিত্তিতে তাদের ডেরা থেকে গ্রেফতার করা হচ্ছে।’

জঙ্গিরা সব সময় অনাকাঙ্খিত পরিস্থিতির সুযোগ নিয়ে থাকে বলে শঙ্কা জানিয়ে পুলিশের এই কর্তা আরো জানান, নির্বাচনের সময় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হলে তারও সুযোগ নিতে পারে জঙ্গিরা। তবে পুলিশের সবকটি ইউনিট এ ব্যাপারে যথেষ্ট সজাগ রয়েছে বলে অভয় দিয়েছেন পুলিশের এন্টি টেররিজম ইউনিটের প্রধান ও অতিরিক্ত আইজিপি এসএম রুহুল আমিন।

কর্মশালায় পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক ( ডিআইজি) আব্দুল বাতেন ও রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার মো. আনিসুর রহমানসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

আরও পড়ুন 

বিদেশ থেকে আসা টাকা তদন্তের ক্ষমতা চায় এটিইউ

 


শর্টলিংকঃ