জাতীয় উন্মুক্ত তায়কোয়ান্দে রানার আপ রাবি


নিজস্ব প্রতিবেদক:

জাতীয় উন্মুক্ত তায়কোয়ান্দো প্রতিযোগিতায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী তাইকোয়ান্দো অ্যাসোসিয়েশন দল। তারা ৮টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ পদক লাভ করে।প্রতিযোগিতায় ৪টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ পদক পেয়ে রানার আপ হয় রাবি।

প্রতিযোগিতায় ১৫টি ইভেন্টে অংশ নিয়ে রাবি দল ৪টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ পদক অর্জন করে। রোববার (১৭ মার্চ) প্রতিযোগিতা শেষে ঢাকার জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেসিয়ামে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের হাতে ট্রফি তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান উজ জামান মনি। বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সহযোগিতায় এ প্রতিযোগিতার আয়োজন করে বাংলাদেশ মোডোকোয়ান অ্যাসোসিয়েশন তাইকোয়ান্দো।

রাজশাহী বিশ্ববিদ্যালয় তাইকোয়ান্দো টিমের ম্যানেজার কামরুজ্জামান চঞ্চল জানান, শনিবার (১৬ মার্চ) রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেসিয়ামে দুই দিনব্যাপী প্রতিযোগিতা শুরু হয়। এতে বাংলাদেশের ৮টি টিম অংশগ্রহণ করে। রাজশাহী বিশ্ববিদ্যালয় টিমের পক্ষ থেকে ৮জন প্রতিযোগিতায় অংশ নেন।

প্রতিযোগিতায় রানার আপ টিম রাজশাহী বিশ্ববিদ্যালয় ১৫টি ইভেন্টের মধ্যে ৪টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ পদক লাভ করে। চ্যাম্পিয়ন টিম রাজশাহী তাইকোয়ান-ডো অ্যাসোসিয়েশন ৮টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ পদক লাভ করে।

কামরুজ্জামান চঞ্চল বলেন, ‘এর আগেও আমরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে কৃতিত্বের স্বাক্ষর রেখেছি। ক্রমেই আমরা উন্নতি করছি।’

তিনি বলেন, ‘নিজেদের অর্থায়নেই এই বিভাগটি আমরা পরিচালনা করে আসছি। যদি বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আর্থিক সহযোগিতা পাওয়া যায় তাহলে আমরা আরও অনেক দূর যেতে পারবো বলে আশাবাদী।’

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজধানীর তুরাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি হালিম। সভাপতিত্ব করেন বাংলাদেশ মোডোকোয়ান অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আরিফ হোসেন।


শর্টলিংকঃ