জার্মান লিগের ১০ ফুটবলার করোনায় আক্রান্ত


ইউএনভি ডেস্ক:
করোনাভাইরাসের হানায় বিপর্যন্ত পুরো বিশ্ব। এর প্রভাব পড়েছে ক্রিড়াঙ্গনেও। স্থবির হয়ে আছে ক্রীড়াজগত। তবে প্রাণঘাতী করোনাভাইরাসের মাঝেই জার্মানির পেশাদার ফুটবল লিগ বুন্দেসলিগা জানায় দেয় মে মাসের শুরুতেই তাদের খেলা মাঠে গড়াচ্ছে।

জার্মান লিগের ১০ ফুটবলার করোনায় আক্রান্ত

কিন্ত একের পর এক দুঃসংবাদ শুনতে হচ্ছে। দেশটির ফুটবলের শীর্ষ দুই বিভাগ বুন্দেসলিগা ও বুন্দেসলিগা-২ এর ১০ জন ফুটবলার কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে।এ ব্যাপারে লিগ কর্তৃপক্ষ থেকে জানানো হয়, ৩৬টি ক্লাবের ১,৭২৪ জনকে পরীক্ষা করেছেন তারা। যার মধ্যে ১০ জন এই রোগে আক্রান্ত।

তবে এই ১,৭২৪ জনের মধ্যে বুন্দেসলিগার প্রথম ও দ্বিতীয় বিভাগের ফুটবলার ও কোচিং স্টাফদের পরীক্ষা করে যে ১০ জনের শরীরে ভাইরাস পাওয়া গেছে, তাদের নাম প্রকাশ করা হয়নি।

জানা যায়, জার্মানির স্বাস্থ্য বিভাগের কাছে করোনা-আক্রান্তদের নাম পাঠিয়ে দেওয়া হয়েছে।এক বিবৃতিতে জানানো হয়, ‘যে দশ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে, তাদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ দেয়া হচ্ছে।

সংশ্লিষ্ট ফুটবলার ও কোচেদের আলাদা করে রাখার (আইসোলেশনে) পাশাপাশি স্থানীয় স্বাস্থ্য বিভাগকেও এদের ব্যাপারে জানানো হয়েছে ।’ করোনার কারণে গত মার্চের মাঝামাঝি থেকে বন্ধ রয়েছে বুন্দেসলিগা। আগামী বুধবার এক সভায় ঠিক করা হবে ফের করে শুরু হবে লিগটি। তবে শুরু হলেও দর্শকশূন্য স্টেডিয়ামে হবে বলে আগেই জানানো হয়।


শর্টলিংকঃ