জাল সনদপত্র ও নম্বর প্লেট তৈরি চক্রের ৫ সদস্য আটক


ইউএনভি ডেস্ক:

রাজধানীতে ভুয়া সনদপত্র ও নম্বর প্লেট তৈরি চক্রের পাঁচ সদস্য আটক করেছে র‌্যাব। তারা হলেন- ওয়ালিদ হাসান (৩৪), মো. কোয়েল (৩৬), মো. সোহেল (৩০), হাফিজুল ইসলাম (৪২) ও তাজুল ইসলাম (৪৭)।বৃহস্পতিবার রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-১০ এর একটি দল।

তাদের কাছ থেকে নকল কর পরিশোধের সনদপত্র, রেজিস্ট্রেশন সনদ ফরম, ইন্সুরেন্স সনদ, ফিটনেস সনদ, ডিজিটাল মোটর ড্রাইভিং লাইসেন্স, ব্যক্তিগত নামের ডিজিটাল রেজিস্ট্রেশন, সনদ তৈরির ডিজিটাল ব্লাংক কার্ড, বিভিন্ন ব্যক্তি ও শিক্ষাপ্রতিষ্ঠানের নামের সিলমোহর, নকল রাজস্ব স্ট্যাম্প, নকল বীমা স্ট্যাম্প, রাজস্ব স্ট্যাম্প, বিভিন্ন প্রতিষ্ঠানের নকল সনদপত্র, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নকল ট্রেড লাইসেন্স, গাড়ির নকল নম্বর প্লেট তৈরির ফ্রেম এবং নকল নম্বর প্লেট জব্দ করে র‌্যাব-১০।

র‌্যাব-১০ এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর আশরাফুল হকের নেতৃত্বে একটি দল যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে জালিয়াতি ও প্রতারকচক্রের পাঁচ সদস্যকে আটক করে।

প্রতারকচক্রটি দীর্ঘদিন যাবত ঢাকাসহ আশপাশের বিভিন্ন জেলায় বিআরটিএর ভুয়া লাইসেন্স, নম্বর প্লেট, ফিটনেস সার্টিফিকেট ও ট্যাক্স টোকেনসহ বিভিন্ন বীমা কোম্পানির ইন্সুরেন্স তৈরি ও সরবরাহ করে আসছিল। আটককৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি প্রতারণা ও জালিয়াতি মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।


শর্টলিংকঃ