জি কে শামীমের কাছে মাসে কোটি টাকা নিতেন তারেক : রাজশাহীতে তথ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক :

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ব্যবসায়ী জি কে শামীমের কাছে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান প্রতি মাসে এক কোটি টাকা করে চাঁদা নিতেন। তারেক রহমানের এই ক্যাসিনো চাঁদাবাজির বিষয়টিও খতিয়ে দেখা হবে। মঙ্গলবার দুপুরে রাজশাহী সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতা সাদেক হোসেন খোকা, মির্জা আব্বাস ও মোসাদ্দেক হোসেন ফালুরাই ক্যাসিনো সংস্কৃতি চালু করেছিলেন। কিন্তু ক্ষমতার শীর্ষে থাকায় তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। তবে এখন প্রধানমন্ত্রীর নির্দেশে দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান চলছে তাতে কে কোন দলের তা দেখা হচ্ছে না। মন্ত্রী জানান,  রাজশাহীসহ দেশের ৬টি বিভাগীয় শহরে শিগগিরই বাংলাদেশ টেলিভিশনের পূর্ণাঙ্গ স্টেশন স্থাপন করা হবে।

পরে মন্ত্রী রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটি আয়োজিত ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক এক আলোচনায় যোগ দেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রধানন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এসময় প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম বলেন, চলমান এই অভিযান আওয়ামী লীগের বিরুদ্ধে নয়। আওয়ামী লীগ স্বচ্ছ-পরিচ্ছন্ন একটি দল। আমরা সব সময় পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাস করি। আজকেও পত্র-পত্রিকায় দেখলাম, সাতজন নামকরা, যাদের নাম বেরিয়ে এসেছে তাদের ছয়জনই অনুপ্রবেশকারী। এরা আওয়ামী লীগের নয়। এরা মীর্জা আব্বাসের সৃষ্টি, অথবা কোকোর সৃষ্টি- এদের সৃষ্টি। এই দানবগুলোকে তো এখন ধরা গেছে।


শর্টলিংকঃ