ঝড়ে ভেঙে পড়া প্যারিস রোডের গাছ সরালো রাবি ছাত্রলীগ


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:
ঝড়ে ভেঙ্গে পড়া  প্যারিস রোডের  গাছ সরালেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের নেতাকর্মীরা। বিকেল ৫টার দিকে ঝড়ে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় গাছ ভেঙ্গে পড়ে রাস্তা বন্ধ হয়ে যায়। এতে করে জনদুর্ভোগের সৃষ্টি হয়।


সরেজমিনে দেখা গেছে, ক্যাম্পাসের প্যারিস রোডের দুই পাশের বড় বড় বেশ কয়েকটি গাছ ভেঙে সড়ক ও বৈদ্যুতিক খুঁটির উপর পড়ে। এতে বৃষ্টির থেমে যাওয়ার পর ওই সড়ক দিয়ে চলাচল বন্ধ হয়ে যায় এবং বৈদ্যুতিক তারগুলো ছিড়ে যায়। ফলে ক্যাম্পাসে দীর্ঘক্ষণ বিদ্যুৎ সংযোগে বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এতে ভোগান্তিতে পড়েন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গাছ উপড়ে পড়ে বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের প্রাচীর ভেঙ্গে গেছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় গাছ ও গাছের ডাল-পালা ভেঙ্গে পড়ে থাকতে দেখা যায়। বৃষ্টি থেমে গেলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা ও ছাত্রলীগের প্রায় ২০ জন নেতাকর্মীদের সহায়তায় রাস্তা থেকে গাছগুলো সরানো হয়।

এতে করে চলাচল স্বাভাবিক হয়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ঝড়ে রাস্তায় গাছ ভেঙ্গে পড়ে থাকায় শিক্ষক-শিক্ষার্থীদের চলাচলের সমস্যা সৃষ্টি হয়েছিল। এটা দেখে আমি পরে ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে সেগুলো পরিস্কার করি। যাতে করে শিক্ষক-শিক্ষার্থীদের চলাচলের সমস্যা যেন না হয়।


শর্টলিংকঃ