দলকে ডিঙিয়ে সংসদে বিএনপির জাহিদ


ইউএনভি ডেস্ক : 

দলের শীর্ষ নেতাদের নির্দেশনা ডিঙিয়ে অবশেষে এমপি হিসেবে শপথ নিলেন বিএনপি নেতা জাহিদুর রহমান জাহিদ।  আজ দুপুরে  জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে তিনি শপথ গ্রহণ করেন।  জাহিদ ধানের শীষ প্রতীকে  ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য।

জাহিদুর রহমান জাহিদ এমপি

এর আগে বৃহস্পতিবার সকালে জাহিদুর রহমান শপথ নেয়ার বিষয়ে তার আগ্রহের কথা জানিয়ে স্পিকার ড. শিরীর শারমিন চৌধুরীকে চিঠি দেন।  জাহিদের অনুরোধেই শপথের এ আয়োজন করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসনে (পীরগঞ্জ–রানীশংকৈল) তিন সাবেক সাংসদকে হারিয়ে বিএনপির প্রার্থী জাহিদুর রহমান নির্বাচিত হন।  জাহিদুর রহমান এবার (ধানের শীষ) ৮৮ হাজার ৫১০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী ইমদাদুল হক। তিনি ৮৪ হাজার ৩৮৫ ভোট পান।

রংপুর বিভাগের মধ্যে জাহিদুর রহমানই একমাত্র বিএনপির প্রার্থী, যিনি জয়ী হতে পেরেছেন।

এর আগে বিএনপির অপর এক নীতিনির্ধারকরা জানিয়েছেলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে দুজন এমপি শপথ নিতে পারেন আমাদের কাছে এমন তথ্য রয়েছে। তাদের মধ্যে একজন এবারই প্রথম নির্বাচিত হয়েছেন। আরেকজন সাবেক প্রতিমন্ত্রী। আমরা তাদের সঙ্গে এ বিষয়ে কথাও বলেছি। আশা করছি দলের সিদ্ধান্তের বাইরে তারা যাবেন না।


শর্টলিংকঃ