দুর্গাপুরে আদিবাসী পল্লীতে ত্রাণ বিতরণ


 দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুর উপজেলার পুরান তাহেরপুর গ্রামের আদিবাসী পল্লী অনেকটা দুর্গম এলাকায়। উপজেলা সদর থেকে আদিবাসী পল্লীর দূরত্বও অনেক বেশি। সরাসরি কোন রাস্তাও নেই সেখানে যাওয়ার। সরকারি সুযোগ-সুবিধা থেকেও অনেকটা বঞ্চিত আদিবাসী পল্লীর এই বাসিন্দারা। তাই মঙ্গলবার দুপুরে সরকারি ত্রাণ সহায়তা নিয়ে আদিবাসী পল্লীতে হাজির হন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।

রাস্তা থেকে আদিবাসী পল্লী অনেকটা দূরে হওয়ায় উপজেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম এবং ইউএনও মহসীন মৃধা সরকারি ত্রাণ সহায়তা পৌছে দিতে নিজেরাই কাঁধে ত্রাণসামগ্রী বস্তা তুলে নেন এবং পায়ে হেঁটে অনেকটা পথ পাড়ি দিয়ে আদিবাসী পল্লীর বাসিন্দাদের মধ্যে এই ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বলেন, দেশজুড়ে করোন ভাইরাস সংক্রমনের ফলে দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। রাজশাহী জেলাকেও লকডাউন ঘোষণা করা হয়। এ কারণে খাদ্যসংকটে ভুগতে থাকেন আদিবাসী পল্লীর বাসিন্দারা।

তাদের বিষয়টি মানবিক ভাবে বিবেচনা করেই তাদের মাঝে সরকারি ত্রাণ সহায়তা বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধা জানান, আদিবাসী পল্লীর বাসিন্দারা অনেকটাই অবহেলিত। আদিবাসী পল্লীটি দুর্গম এলাকায় হওয়ায় সরকারি সুযোগ-সুবিধা থেকেও বঞ্চিত হন তারা। এ কারনে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষে সরকারি ত্রাণ সহায়তা আদিবাসী পল্লীর ১৬টি পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। আদিবাসী পল্লীর এসব বাসিন্দাদের জন্য সরকারি অন্যান্য সুযোগ-সুবিধাও নিশ্চিত করা হবে বলেও জানান তিনি।


শর্টলিংকঃ